শার্টের পকেটে এক কেজি সোনা

বেনাপোলে পাচারের সময় ১ কেজি ১১৬ গ্রাম সোনাসহ এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।
বেনাপোলে পাচারের সময় ১ কেজি ১১৬ গ্রাম সোনাসহ এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

যশোরের বেনাপোলে ১ কেজি ১১৬ গ্রাম সোনাসহ এক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। আজ বুধবার সকালে বেনাপোল বাজারের বাহাদুরপুর সড়কে পাচারের সময় ওই ব্যক্তির শার্টের পকেট থেকে এই সোনা উদ্ধার করা হয়। পরে তাঁকে আটক করেন বিজিবি সদস্যরা। এ ঘটনায় বেনাপোল বন্দর থানায় একটি মামলা হয়েছে।

গ্রেপ্তার হওয়া ব্যক্তির নাম মিলন হোসেন (২৩)। তিনি বেনাপোল বন্দর থানার পোড়াবাড়ী গ্রামের মশিয়ার রহমানের ছেলে।

বিজিবি সূত্র জানায়, আজ সকালে মিলন হোসেন সোনার বারগুলো নিয়ে বেনাপোল বাজার থেকে বাহাদুরপুর এলাকায় ভারতীয় সীমান্তের দিকে যাচ্ছিলেন। সকাল সাড়ে সাতটার দিকে তিনি হেঁটে বেনাপোল বাজার থেকে বাহাদুরপুর সড়কে ওঠেন। গোপন সংবাদের ভিত্তিতে এ সময় তাঁকে আটক করা হয়। পরে তাঁর শরীর তল্লাশি করে শার্টের পকেট থেকে সোনার দুটি বার পান বিজিবি সদস্যরা। একটির ওজন এক কেজি ও আরেকটির ওজন ১১৬ গ্রাম, বাজারমূল্য প্রায় ৫৫ লাখ টাকা।

বেনাপোল আমড়াখালী বিজিবি চেকপোস্টের কমান্ডার নায়েব সুবেদার মিজানুর রহমান মল্লিক বলেন, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে মিলন হোসেনকে আটক করে তাঁর শার্টের পকেট থেকে দুটি সোনার বার উদ্ধার করা হয়। উদ্ধার করা সোনার পরিমাণ ১ কেজি ১১৬ গ্রাম। ওই সোনা ভারতে পাচারে জন্য নিয়ে যাওয়া হচ্ছিল। আটক মিলন হোসেনের বিরুদ্ধে বেনাপোল বন্দর থানায় মামলা হয়েছে। তাঁকে থানায় সোপর্দ করা হয়েছে। উদ্ধার করা সোনা থানায় জমা দেওয়া হয়েছে।