জামালপুরে ১৫ বছর পর হত্যা মামলার রায়ে একজনের ফাঁসি, তিনজনের যাবজ্জীবন

জামালপুরে আজাহার আলী হত্যা মামলায় ১৫ বছর পর আজ রায় হলো। রায়ে একজনের ফাঁসি ও তিনজনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। আজ বৃহস্পতিবার দুপুরে জামালপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এস এম জিল্লুর রহমান এ রায় দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামির নাম সফিকুল ইসলাম (৩৮)। তাঁকে ২০ হাজার টাকা জরিমানাও করা হয়েছে। যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন মো. সুমন মিয়া (৩৫), জিন্নাহ (৩২) ও আবু সামা (৪০)। তাঁদের প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। আসামিরা সবাই জামালপুর সদর উপজেলার গোপালপুর এলাকার বাসিন্দা।

এ মামলার সাত আসামির মধ্যে একজন মারা গেছেন। বাকি দুজনকে বেকসুর খালাস দিয়েছেন আদালত।

আদালত ও মামলা সূত্রে জানা গেছে, ২০০২ সালের ২০ নভেম্বর জামালপুর সদর উপজেলার গোপালপুর গ্রামের আজাহার আলীর (৩২) সঙ্গে একটি অডিও ক্যাসেট নিয়ে প্রতিবেশী সফিকুল ইসলামের ঝগড়া হয়। এর জের ধরে আসামিরা ওই দিনই আজাহার আলীকে ছুরিকাঘাতে হত্যা করেন। হত্যাকাণ্ডের পরদিন নিহত ব্যক্তির বড় ভাই মো. শাহাজাহান আলী সাতজনের বিরুদ্ধে জামালপুর সদর থানায় একটি হত্যা মামলা করেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি সফিকুল ইসলামের বড় ভাই হারুনুর রশিদ বলেন, ‘এই রায়ে আমরা ন্যায়বিচার পায়নি। এই রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করব।’