নারী যোগ্যতায় অবস্থান করে নিয়েছে: প্রতিমন্ত্রী

মেহের আফরোজ চুমকি । ফাইল ছবি
মেহের আফরোজ চুমকি । ফাইল ছবি

নারীর প্রতি সহিংসতা প্রতিরোধে সেরা সাংবাদিকতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেছেন, ঘর থেকে কর্মক্ষেত্র—সব জায়গায় নারীরা যোগ্যতা দিয়েই অবস্থান তৈরি করে নিয়েছেন। পরিবার, সমাজ ও রাষ্ট্রের উন্নয়নে নারীদের আর পেছনে রাখার সুযোগ নেই। নারীর প্রতি সহিংসতা রুখতে ঘরে-বাইরে সবাইকে সোচ্চার হওয়ার আহ্বানও জানান তিনি।

উইমেন জার্নালিস্ট নেটওয়ার্ক বাংলাদেশ (ডব্লিউজেএনবি) ও নারী উন্নয়ন শক্তি আয়োজিত প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী মেহের আফরোজ এ কথা বলেন।

বৃহস্পতিবার জাতীয় প্রেসক্লাবে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ সংবাদ সংস্থার (বাসস) ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান সম্পাদক আবুল কালাম আজাদ। স্বাগত বক্তব্য দেন নারী উন্নয়ন শক্তির নির্বাহী পরিচালক আফরোজা পারভীন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ডব্লিউজেএনবির সাধারণ সম্পাদক আঙ্গুর নাহার মন্টি।

সেরা সাংবাদিকদের মধ্যে প্রিন্ট মিডিয়া ক্যাটাগরিতে প্রথম হয়েছেন দৈনিক জনকণ্ঠের স্টাফ রিপোর্টার ওয়াজেদ, দ্বিতীয় হয়েছেন নিউএজের কুমিল্লা প্রতিনিধি ইয়াসমিন রীমা এবং তৃতীয় হয়েছেন যুগান্তরের নারী পাতা সুরঞ্জনার বিভাগীয় সম্পাদক রীতা ভৌমিক।

টেলিভিশন ক্যাটাগরিতে প্রথম হয়েছেন এসএটিভির জ্যেষ্ঠ প্রতিবেদক ফারজানা শোভা, দ্বিতীয় হয়েছেন সময় টিভির স্টাফ রিপোর্টার শাতিলা শারমীন এবং তৃতীয় হয়েছেন নিউজ টোয়েন্টিফোরের কুড়িগ্রাম প্রতিনিধি হুমায়ুন কবির।