সিলেটে ছাত্রদলের সাবেক নেতাকে নিজ বাড়ি থেকে গ্রেপ্তার

আরিফুল হক চৌধুরী। ফাইল ছবি
আরিফুল হক চৌধুরী। ফাইল ছবি

সিলেট জেলা ছাত্রদলের সাবেক সভাপতি সাইদ আহমেদকে তাঁর বাসা থেকে পুলিশ গ্রেপ্তার করেছে। পুলিশ বলছে, সাইদ পুলিশের ওপর হামলাসংক্রান্ত পুরোনো একটি মামলার আসামি।

গতকাল রোববার দিবাগত রাত তিনটার দিকে পুলিশ সাইদকে গ্রেপ্তার করে। নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির একটি সূত্র দাবি করেছে, গতকাল রাত দুইটা থেকে আজ সোমবার সকাল পর্যন্ত শতাধিক নেতা-কর্মীর বাসায় পুলিশ তল্লাশি চালিয়েছে।

সিলেট সিটি করপোরেশন নির্বাচনে বিএনপির মেয়রপ্রার্থী আরিফুল হক চৌধুরী আজ বেলা একটার দিকে সংবাদ সম্মেলন ডেকেছেন। নগরের কাজীটুলা এলাকায় দলের প্রধান নির্বাচনী কার্যালয়ে এই সংবাদ সম্মেলন হবে।

সিলেট মহানগর পুলিশের শাহপরান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আক্তার হোসেনের ভাষ্য, পুরোনো ওই মামলার পরোয়ানাভুক্ত আসামি সাইদ আহমেদ। এ কারণে তাঁকে গ্রেপ্তার করা হয়েছে।

বিএনপির দুই কর্মীর সন্ধানে গত শনিবার বেলা একটা থেকে সাড়ে তিনটা পর্যন্ত বিএনপির নেতা-কর্মীদের নিয়ে নগর পুলিশের উপকমিশনারের কার্যালয়ের সামনে অবস্থান নেন মেয়র প্রার্থী আরিফুল হক চৌধুরী। এর প্রায় তিন ঘণ্টার মাথায় পুলিশ দুই কর্মীকে আটকের বিষয়টি নিশ্চিত করে। এই দুজনকে আদালতে পাঠানোর পর অবস্থান তুলে নেন আরিফুল।

এর আগে ১১ জুলাই রাত সাড়ে ১২টার দিকে নগরের বন্দরবাজার ফাঁড়ি পুলিশ ধানের শীষের পোস্টার সাঁটানোর সময় দুই কর্মীকে আটক করেছিল। খবর পেয়ে আরিফুল হক সেখানে ছুটে যান এবং ফাঁড়ি পুলিশের সামনে অবস্থান নিলে শেষে দুজনকে ছেড়ে দিতে বাধ্য হয় পুলিশ। এ ঘটনার পর থেকে আরিফুল হক ঘোষণা দিয়েছিলেন, কোনো কর্মীকে পরোয়ানা ছাড়া গ্রেপ্তার করলেই অবস্থান নিয়ে প্রতিবাদ জানানো হবে।

আরও পড়ুন...