ঢাকায় বাসচাপায় দুই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় মামলা

দিয়া খানম ও আবদুল করিম
দিয়া খানম ও আবদুল করিম

রাজধানী ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনের বিমানবন্দর সড়কে বাসচাপায় দুই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় মামলা হয়েছে। গতকাল রোববার রাতে ক্যান্টনমেন্ট থানায় মামলাটি করেন নিহত শিক্ষার্থী দিয়া খানম ওরফে মিমের বাবা জাহাঙ্গীর আলম।

ক্যান্টনমেন্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহান হক মামলার তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, দুই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় দুর্ঘটনার মামলা হয়েছে। নিহত শিক্ষার্থী দিয়া খানমের বাবা মামলাটি করেন। মামলায় দুই শিক্ষার্থীর মৃত্যুর বিষয়টি উল্লেখ করা হয়েছে।
এ ঘটনায় বাসের চালকের পরিচয় এখনো জানা যায়নি বলে জানিয়েছেন ওসি। তিনি বলেন, বাসটির চালক কে ছিলেন তা এখনো জানা যায়নি। এটা নিয়ে কাজ করছে পুলিশ। আশা করা যায়, খুব শিগগিরই চালককে ধরা যাবে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী ব্যক্তিদের ভাষ্য, গতকাল দুপুর সাড়ে ১২ টার দিকে কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনের বিমানবন্দর সড়কে আবদুল্লাহপুর থেকে মোহাম্মদপুর রুটে চলাচলকারী জাবালে নূর পরিবহন লিমিটেডের একটি বাসের চালক হঠাৎ নিয়ন্ত্রণ হারান। এ সময় সড়কের পাশে দাঁড়িয়ে থাকা শিক্ষার্থীদের ওপর বাসটি উঠে যায়। এতে ঘটনাস্থলে শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র আবদুল করিম ও একই কলেজের ছাত্রী দিয়া খানম প্রাণ হারান। গুরুতর আহত এক শিক্ষার্থীকে উদ্ধার করে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নেওয়া হয়।

ঘটনার পর ক্ষুব্ধ শিক্ষার্থীরা বাস ভাঙচুর করেন। যানবাহন থামিয়ে সড়ক অবরোধ করেন।