নাটোরে 'বন্দুকযুদ্ধে' সন্দেহভাজন মাদক ব্যবসায়ী নিহত

নাটোরের বড়াইগ্রাম উপজেলায় র‍্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে সন্দেহভাজন এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। গতকাল মঙ্গলবার রাত পৌনে ১২টার দিকে উপজেলার মহিষভাঙ্গা এলাকার কমিউনিটি ক্লিনিকের পাশে বন্দুকযুদ্ধের এ ঘটনা ঘটে।

নিহত ব্যক্তির নাম কাবিল হোসেন (৪৫)। তিনি উপজেলার জোনাইল ইউনিয়নের চর গোবিন্দপুর গ্রামের মৃত শহিদুল্লাহর ছেলে।

পুলিশের ভাষ্য, নিহত ব্যক্তি জেলার অন্যতম শীর্ষ মাদক ব্যবসায়ী ছিলেন।

র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) জানায়, ঘটনাস্থল থেকে একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগাজিন, পিস্তলের গুলির খালি খোসা, ২৮০টি ইয়াবা বড়ি ও দুটি টর্চলাইট উদ্ধার করা হয়েছে।

র‌্যাব-৫ নাটোর ক্যাম্পের স্কোয়াড কমান্ডার ও সহকারী পুলিশ সুপার মো. আজমল হোসেন জানান, গতকাল রাতে র‌্যাবের একটি টহল দল মহিষভাঙ্গা এলাকায় সড়কে টহল দেওয়ার সময় মহিষভাঙ্গা কমিউনিটি ক্লিনিকের পাশে কিছু লোকের আনাগোনা দেখতে পায়। একপর্যায়ে র‌্যাবের উপস্থিতি টের পেয়ে তারা দৌড়ে পালানোর চেষ্টা করে। র‍্যাব আত্মসমর্পণের নির্দেশ দিলে তা উপেক্ষা করে র‌্যাবকে লক্ষ্য করে তারা গুলি ছোড়ে। আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি ছোড়ে। গুলিবিনিময়ের পর ঘটনাস্থলে অজ্ঞাতনামা একজনকে আহত অবস্থায় পড়ে থাকতে দেখা যায়। আহত ব্যক্তিকে উদ্ধার করে বড়াইগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে দায়িত্বরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

আজমল হোসেন জানান, এ ঘটনায় আহত হয়েছেন দুই র‌্যাব সদস্য। তাঁদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

বড়াইগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দিলীপ কুমার দাস নিহত ব্যক্তির পরিচয় নিশ্চিত করেছেন। তিনি জানান, নিহত ব্যক্তির নাম কাবিল হোসেন। তিনি জেলার অন্যতম শীর্ষ মাদক ব্যবসায়ী ছিলেন। তাঁর বিরুদ্ধে থানায় মাদকসংক্রান্ত ১৩টি মামলা রয়েছে।