সাতক্ষীরা ও বাগেরহাটে বজ্রপাতে তিনজনের মৃত্যু

সাতক্ষীরা ও বাগেরহাটে রোববার বজ্রপাতে তিনজনের মৃত্যু হয়েছে। এর মধ্যে বাগেরহাটের শরণখোলায় দুজনের মৃত্যু হয়। আহত হয়েছেন দুজন।

শরণখোলা উপজেলার খেজুরবাড়ীয়া ও উত্তর রাজাপুর গ্রামে পৃথক বজ্রপাতে দুজন মারা যান। তাঁরা হলেন খেজুরবাড়ীয়া গ্রামের নুরুল হক খানের ছেলে আমিনুল ইসলাম খান (৩৫) ও রায়েন্দা ইউনিয়নের উত্তর রাজাপুর গ্রামের মৃত শফিজদ্দিন গাজীর ছেলে মো. কালাম গাজী (৫৭)। বজ্রপাতে আহত ব্যক্তির নাম মো. কবির খান (৩২)। তিনি রায়েন্দা ইউনিয়নের উত্তর রাজাপুর গ্রামের আশরাফ খানের ছেলে। তিনি স্থানীয় হাসপাতালে চিকিৎসাধীন।

শরণখোলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দিলীপ কুমার সরকার বজ্রপাতে দুই কৃষকের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে দুপুরের দিকে সাতক্ষীরার শ্যামনগর উপজেলায় বাড়ির পাশে মাঠে কাজ করার সময় বজ্রপাতে শুভাষীনি মুন্ডার (৬৪) মৃত্যু হয়েছে। তিনি রমজাননগর ইউনিয়নের ভেটখালী গ্রামে উদয় মুন্ডার স্ত্রী। এই ঘটনায় প্রসেনজিৎ মুন্ডা (৪৮) নামে এক কৃষক আহত হয়েছেন। তিনি শ্যামনগর স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন। চিকিৎসক রেদওয়ান রাইছুল বলেছেন, তাঁর অবস্থা আশঙ্কামুক্ত।

রমজাননগর ইউনিয়নের চেয়ারম্যান শেখ আল মামুন বলেন, ভেটখালী গ্রামের শুভাষীনি মুন্ডা ও প্রসেনজিৎ মুন্ডাসহ কয়েক জন মাঠে কাজ করছিলেন। গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছিল। হঠাৎ বজ্রপাত হলে শুভাষীনি মুন্ডা ঘটনাস্থলে মারা যান। শ্যামনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইলিয়াস হোসেন ওই নারীর মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।