চকরিয়ায় সড়ক দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৭

কক্সবাজারের চকরিয়া উপজেলার বরইতলী রাস্তার মাথা এলাকায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে যাত্রীবাহী বাস ও একটি গাড়ির (স্থানীয় ভাষায় টাটা ম্যাজিক) মুখোমুখি সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে সাতজনে পৌঁছেছে। এতে আহত হয়েছেন কয়েকজন। আজ মঙ্গলবার বেলা ১১টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

নিহতেরা হলেন, গাড়ির চালক ও লোহাগাড়া উপজেলার আধুনগর এলাকার আহমদ হোছাইনের ছেলে খায়ের আহমদ (৪০), একই এলাকার মোস্তাক আহমদের স্ত্রী রোকেয়া আকতার (৬০), তাঁর মেয়ে জাইতুন আকতার (২৫), চকরিয়া উপজেলার হারবাং ইউনিয়নের বৃন্দাবনখিল এলাকার মনজুর আলমের ছেলে জহির আহমদ (৩২), একই ইউনিয়নের পাহাড়তলী এলাকার সৈয়দ আলমের ছেলে আবুল কাশেম (২৭), বরইতলী ইউনিয়নের উত্তর বরইতলী পাড়ার মনজুর আলমের ছেলে শফিকুল কাদের (২০) এবং লোহাগাড়ার চুনতলী হিন্দু সিকদারপাড়ার জতিন্দ্র সিকদারের স্ত্রী বাসন্তি সিকদার (৬৫)।

আহত ব্যক্তিদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী, পুলিশ ও স্থানীয় লোকজন বলেন, চট্টগ্রাম থেকে কক্সবাজারগামী স্টার লাইন পরিবহনের যাত্রীবাহী বাসের সঙ্গে ওই এলাকায় বিপরীত দিক থেকে আসা জিপগাড়ির মুখোমুখি সংঘর্ষ হয়। এতে গাড়ির চার যাত্রী ঘটনাস্থলেই নিহত হন। চকরিয়ার ইউনিক হাসপাতালে নেওয়ার পর আরেকজন মারা যান। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে যাওয়ার পথে আরও দুইজন নিহত হন।

চিরিংগা হাইওয়ে পুলিশ ফাঁড়ির সার্জেন্ট নূরে আলম বলেন, দুর্ঘটনা কবলিত গাড়ি দুটি জব্দ করে পুলিশ ফাঁড়িতে নেওয়া হয়েছে। স্টার লাইন পরিবহনের কাউকে আটক করা যায়নি।

এ নিয়ে প্রথম আলোর হিসাবে ৫৬৫ দিনে ৫ হাজার ১১৪ জন সড়ক দুর্ঘটনায় নিহত হলো।