বিএনপির কথায় জনগণের আস্থা নেই

মাহবুব উল আলম হানিফ। প্রথম আলো ফাইল ছবি
মাহবুব উল আলম হানিফ। প্রথম আলো ফাইল ছবি

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, বিএনপির অপকর্মের কারণে জনগণ আজ তাদের কাছ থেকে মুখ ফিরিয়ে নিয়েছে। বিএনপির কোনো কথা বা কর্মের ওপর জনগণের এখন কোনো আস্থা নেই।

আজ বৃহস্পতিবার দুপুরে গুলশান ইয়ুথ ক্লাবে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের এক বর্ধিত সভায় মাহবুব উল আলম হানিফ এ কথা বলেন।

মাহবুব উল আলম হানিফ বলেন, বিএনপি অনেকবার আন্দোলনের ডাক দিয়েছে কিন্তু জনগণের কোনো সাড়া পায়নি। জনগণের সাড়া না পেয়ে, ব্যর্থ হয়ে বিএনপি এখন আন্দোলনকে বিদেশমুখী করেছে। বিএনপি এখন বিদেশিদের কাছে ধরনা দিয়ে বেড়াচ্ছে। তিনি বলেন, বিএনপি জনগণের সঙ্গে অনেক ধোঁকাবাজি, মিথ্যাচার ও ভাঁওতাবাজি করেছে।

বিএনপির উদ্দেশে হানিফ বলেন, আওয়ামী লীগের ক্ষমতার উৎস এ দেশের জনগণ। দেশের জনগণ যত দিন আওয়ামী লীগের সঙ্গে আছে, তত দিন বিদেশিদের কাছে ধরনা ধরে, কোনো ষড়যন্ত্র করে এই সরকারকে ক্ষমতাচ্যুত করা যাবে না। এই সরকারকে ক্ষমতার বাইরেও রাখা যাবে না। তিনি আরও বলেন, মানুষ এখন নির্বাচনমুখী। একাদশ জাতীয় নির্বাচন  উৎসবমুখর হোক, জাতি এখন এটিই চায়। নির্বাচনকে কেন্দ্র করে ২০১৪ সালের মতো আবারও একটি চক্র সক্রিয় হয়ে উঠেছে। এ সময় তিনি দলের নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান।

আওয়ামী লীগ নেতা হানিফ আরও বলেন, এতিমের টাকা আত্মসাতের কারণেই আজ খালেদা জিয়া কারাগারে। খালেদা জিয়াকে মুক্তি দেবে কে? প্রতিনিয়ত তথাকথিত বিএনপির নেতা-কর্মীরা আন্দোলন করে জনগণকে বিভ্রান্ত করছেন। এই তথাকথিত আন্দোলন করে লাভ হবে না। খালেদা জিয়াকে মুক্তি দেওয়ার ক্ষমতা সরকারের নেই। তিনি বলেন, খালেদা জিয়ার মুক্তির দুটি পথ আছে। একটি হলো আইনি প্রক্রিয়ায় মুক্ত করা। আরেকটি হলো নিজের অপরাধ স্বীকার করে রাষ্ট্রপতির কাছে ক্ষমা প্রার্থনা করা। এই দুটি পথ ছাড়া খালেদা জিয়ার মুক্তির কোনো পথ নেই।

ঢাকা মহানগর উত্তরের সভাপতি এ কে এম রহমতুল্লাহর সভাপতিত্বে বর্ধিত সভায় আরও উপস্থিত ছিলেন উত্তরের সহসভাপতি শেখ বজলুর রহমান প্রমুখ।