কার্গো ভ্যানের ধাক্কায় নভোএয়ারের উড়োজাহাজ ক্ষতিগ্রস্ত

বিমানের কার্গো ভ্যানের আঘাতে নভোএয়ারের উড়োজাহাজ ক্ষতিগ্রস্ত। ছবি: সংগৃহীত
বিমানের কার্গো ভ্যানের আঘাতে নভোএয়ারের উড়োজাহাজ ক্ষতিগ্রস্ত। ছবি: সংগৃহীত

বেসরকারি বিমান সংস্থা নভোএয়ারের একটি উড়োজাহাজকে ধাক্কা দিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি কার্গো ভ্যান। গতকাল বুধবার দিবাগত রাত সাড়ে তিনটার দিকে বিমানবন্দরের বে-১২–তে এ ঘটনা ঘটে।

উড়োজাহাজটি বিমানবন্দরের রানওয়েসংলগ্ন এলাকায় নির্ধারিত স্থানে দাঁড়িয়ে ছিল। বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি কার্গো ভ্যান বে এরিয়া দিয়ে যাওয়ার সময় ওই উড়োজাহাজে আঘাত লাগে। এতে উড়োজাহাজটি ক্ষতিগ্রস্ত হয় এবং আপাতত উড্ডয়ন বন্ধ রয়েছে। নভোএয়ারের অন্য এয়ারক্রাফট দিয়ে ফ্লাইট শিডিউল ঠিক রাখা হয়েছে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

বিমানের কার্গো ভ্যানের আঘাতে ভেঙে যায় নভোএয়ারের একটি উড়োজাহাজের জানালা। ছবি: সংগৃহীত
বিমানের কার্গো ভ্যানের আঘাতে ভেঙে যায় নভোএয়ারের একটি উড়োজাহাজের জানালা। ছবি: সংগৃহীত

নভোএয়ারের সিনিয়র মার্কেটিং ম্যানেজার অ্যান্ড সেলস এ কে এম মাহফুজুল আলম প্রথম আলোকে বলেন, গতকাল রাত সাড়ে তিনটার দিকে উড়োজাহাজটি বিমানবন্দরের রানওয়েসংলগ্ন এলাকায় নির্ধারিত স্থানে দাঁড়িয়ে ছিল। তখন বিমানের একটি কার্গো ভ্যান উড়োজাহাজটির ডান দিকে ধাক্কা দেয়। এতে উড়োজাহাজটির একটি জানালা ভেঙে যায় এবং জানালাসংলগ্ন বডি ক্ষতিগ্রস্ত হয়। উড়োজাহাজটি ছিল এটিআর ৭২-৫০০ মডেলের। উড়োজাহাজটিতে ৬৮ জন যাত্রী বসার ব্যবস্থা রয়েছে। কেবিনক্রুসহ মোট ৭২ জন যাত্রী এতে চলাচল করতে পারেন।

এ কে এম মাহফুজুল আলম জানান, ক্ষতিগ্রস্ত হলেও নভোএয়ারের এই ধরনের ছয়টি এয়ারক্রাফট আছে। বাকি পাঁচটি দিয়ে ফ্লাইট শিডিউল ঠিক রাখা হয়েছে। শিডিউলে কোনো অসুবিধা হয়নি। এ ঘটনায় নভো এয়ারের পক্ষ থেকে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। উড়োজাহাজটি মেরামতের ব্যবস্থা নেওয়া হয়েছে। বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষকে বিষয়টি জানানো হয়েছে।