রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের এক শ্রমিক নিহত

রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের ভেতরে কাজ করার সময় মেশিনের ভেতরের বালুর নিচে চাপা পড়ে রবিন ইসলাম (২২) নামের এক শ্রমিকের মৃত্যু হয়েছে। গতকাল বুধবার রাতে পাবনার ঈশ্বরদীর রূপপুর প্রকল্পে পদ্মা নদীর ধারে একটি ঠিকাদারি প্রতিষ্ঠানে কাজ করার সময় এ ঘটনা ঘটে।

রবিন ঈশ্বরদী শহরের পিয়ারাখালী গোরস্থানপাড়ার মোসলেম উদ্দিনের ছেলে। তিনি রূপপুর প্রকল্পে ‘মাক্স ইনফো’ নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠানে শ্রমিকের কাজ করতেন। গতকাল রাত ১১টায় পুলিশ ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে রবিনের লাশ উদ্ধার করে।

ঠিকাদার প্রতিষ্ঠান সূত্রে জানা যায়, গতকাল রাতে রবিনের শিফটের দায়িত্ব ছিল। তিনি প্রকল্পের পদ্মা নদীর ধারে সিমেন্ট, বালু ও পাথর দিয়ে কংক্রিট তৈরির বেকিং প্রজেক্টের বিমে কাজের জন্য যান। সেখানে নিরাপত্তামূলক ব্যবস্থা হিসেবে নেট ছিল। তারপরও হঠাৎ তিনি ওপর থেকে বিমের ভেতরে পড়ে বালুর নিচে চাপা পড়েন। তাৎক্ষণিকভাবে উদ্ধার করে তাঁকে ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসা হয়।

মাক্স ইনফোর প্রকল্প ব্যবস্থাপক মো. কাওসার জানান, নিরাপত্তামূলক ব্যবস্থা থাকার পরও অসচেতনতার কারণে রবিন বিমের ভেতরে পড়ে যান। কোম্পানির নিয়ম অনুযায়ী, তাঁর পরিবারকে সহযোগিতা প্রদান করা হবে।

ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিম উদ্দীন জানান, রবিনের পরিবার থেকে থানায় কোনো অভিযোগ করা হয়নি। ময়নাতদন্তের জন্য লাশ পাবনা সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।