রাজশাহীতে কথিত বন্দুকযুদ্ধে নিহত সাত মামলার আসামি

রাজশাহীতে র‍্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ এক ব্যক্তি নিহত হয়েছেন। বৃহস্পতিবার দিবাগত রাত পৌনে একটার দিকে জেলার পবা উপজেলার আফি নেপালপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। নিহত ব্যক্তির নাম হাসিবুল হোসেন ঘোষ (৩৭)। তাঁর বাবার নাম আফতার হোসেন (পচু)। বাড়ি পবা উপজেলার সোনাইকান্দি গ্রামে।

র‍্যাব-৫–এর পক্ষ থেকে জানানো হয়েছে, হাসিবুলের বিরুদ্ধে রাজশাহী জেলার বিভিন্ন থানায় সাতটি মামলা রয়েছে। তিনি রাজশাহী অঞ্চলের অন্যতম শীর্ষ মাদক ব্যবসায়ী হিসেবে পরিচিত।

ঘটনাস্থল থেকে ৭৮ বোতল ফেনসিডিল, ম্যাগাজিন ও দুটি গুলিসহ একটি পিস্তল জব্দ করা হয়েছে।

র‍্যাবের প্রেস বিজ্ঞপ্তি সূত্রে জানা গেছে, রাজশাহীর মোল্লাপাড়া ক্যাম্পের র‍্যাবের একটি টহল দল রাত একটার দিকে টহল দিচ্ছিল। রাজশাহী নগরের কর্ণহার থানার আফি নেপালপাড়া গ্রামের হাবিবুর রহমানের বাগানের দক্ষিণ পার্শ্বের রাস্তায় যায় তারা। সেখানে বাগানের ভেতর টর্চের আলো এবং কিছু লোকের আনাগোনা দেখতে পায়। র‍্যাবের টহল দল সেখানে গেলে র‍্যাবের উপস্থিতি টের পেয়ে কিছু লোক দৌড়ে পালানোর চেষ্টা করে। র‍্যাবের সদস্যরা আত্মসমর্পণ করতে বললে টহল দলকে লক্ষ্য করে অতর্কিত গুলি ছোড়ে তারা। তখন টহল দল পাল্টা গুলি ছোড়ে। পরে ঘটনাস্থল থেকে একজনকে গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করা হয়। চিকিৎসার জন্য রাজশাহী জেলার মোহনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে মৃত বলে ঘোষণা করেন। এ ঘটনায় র‍্যাবের আহত দুই সদস্যকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

র‍্যাব জানিয়েছে, এ ব্যাপারে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।