ক্ষমতার ক্ষুধায় বিএনপি প্রলাপ বকছে: কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের । ফাইল ছবি
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের । ফাইল ছবি

ক্ষমতায় যেতে না পারার ক্ষুধার জ্বালায় বিএনপি উন্মাদ হয়ে প্রলাপ বকছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেছেন, ২০০৬ সালের পর থেকে ক্ষমতার ক্ষুধার জ্বালা বিএনপিকে উন্মাদ করে ফেলেছে। ক্ষমতায় আসার জন্য তারা আজকে উন্মাদের মতো প্রলাপ বকছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে আজ শুক্রবার দুপুরে ধানমন্ডি ৩২ নম্বরে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটি দুস্থ ও অসহায় ব্যক্তিদের রিকশা ও ভ্যান বিতরণ করে। এই অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এ মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি অক্টোবরে নাকি মাঠ দখল করবে? স্বপ্ন দেখছে, রঙিন স্বপ্ন। ক্ষমতা ফিরে পেতে আবারও রঙিন স্বপ্ন দেখছে, মাঠ দখল করবে। বাংলাদেশ অচল করবে, ঢাকা অচল করবে। তিনি বলেন, দেশে এই মুহূর্তে মানুষ নির্বাচনমুখী। এই মুহূর্তে আন্দোলন করার মনমানসিকতা ভোটারদের নেই, তারা ভোটের প্রস্তুতি নিচ্ছে।

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, আন্দোলন কখন হয়? যখন আন্দোলনের বস্তুগত পরিস্থিতি বিরাজ থাকে, কিন্তু এখন কারও মধ্যে অসন্তোষ নেই। কোথাও জনমনে কোনো ক্ষোভ নেই, অশান্তি নেই। অশান্তি শুধু বিএনপির ক্ষমতাকে কেন্দ্র করে। তারা ক্ষমতা চায়। তারা ক্ষমতাকে কেন্দ্র করে লুটপাটের রাজত্ব করতে চায়।

পাল্টাপাল্টি কর্মসূচির বিষয়ে মন্ত্রী কাদের বলেন, আওয়ামী লীগ কোনো পাল্টাপাল্টি কর্মসূচি করবে না। দেশের শান্তি যারা বিনষ্ট করবে, যারা দেশের মানুষের জানমালের নিরাপত্তা জিম্মি রেখে মাঠ দখল ও ঢাকা অচল করার চিন্তা করে, তাদের জনগণই অচল করে দেবে।

ওবায়দুল কাদের আরও বলেন, বাংলাদেশে সাম্প্রদায়িকতার অশুভ শক্তির যে বিষবৃক্ষ, শাখা-প্রশাখা আজকে বিস্তার করেছে, এই সাম্প্রদায়িকতার বিষবৃক্ষকে সমূলে উৎপাটিত করে আমরা আগামী ডিসেম্বরের সংসদ নির্বাচনে সাম্প্রদায়িক অপশক্তিকে পরাজিত করে বাংলাদেশকে সাম্প্রদায়িকতামুক্ত ও অশুভ শক্তির করালগ্রাস থেকে মুক্ত করব। এটাই হলো আজ আমাদের শপথ।

দলের নেতা-কর্মীদের উদ্দেশে কাদের বলেন, ‘আমরা পাল্টাপাল্টি করব না। কাউন্টার কোনো মিটিং করব না। সব জায়গায় সতর্ক পাহারায় থাকবেন। কেউ যেন নৈরাজ্য সৃষ্টি করতে না পারে। নৈরাজ্যের বিরুদ্ধে পাড়ায় পাড়ায়, মহল্লায় মহল্লায়, ঘরে ঘরে, গ্রামে গ্রামে জনগণের কাছে আমরা যাব। সন্ত্রাসের বিরুদ্ধে, নৈরাজ্যের বিরুদ্ধে আমরা ক্যাম্পেইন করব এবং নৌকা মার্কায় ভোট দেওয়ার জন্য জনগণকে অনুরোধ করব।’

দলের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক কেন্দ্রীয় উপকমিটির চেয়ারম্যান এ এফ এম ফখরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, ত্রাণ ও সমাজকল্যাণ কেন্দ্রীয় উপকমিটির সদস্যসচিব সুজিত রায় নন্দী প্রমুখ।