টাঙ্গাইলে শপিং মলে অগ্নিকাণ্ড, ৩ কোটি টাকার ক্ষতি

টাঙ্গাইলে একটি শপিং মলে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ছবি: প্রথম আলো
টাঙ্গাইলে একটি শপিং মলে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ছবি: প্রথম আলো

টাঙ্গাইলে একটি শপিং মলে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আজ শনিবার সকালে টাঙ্গাইলের প্রেসক্লাব ভবনের দ্বিতীয় তলায় ছাত্তার শপিং মলে এ ঘটনা ঘটে। অগ্নিকাণ্ডের ঘটনায় প্রায় তিন কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছে শপিং মল কর্তৃপক্ষ।

ফায়ার সার্ভিস সূত্রে জানা যায়, সকাল আটটার দিকে শপিং মলের ভেতর থেকে ধোঁয়া আসতে দেখেন আশপাশের লোকজন। একপর্যায়ে গ্লাস ভেঙে ধোঁয়া বাইরে বের হতে থাকে। এ সময় পুলিশ ও ফায়ার সার্ভিসকে খবর দেন স্থানীয় লোকজন। ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এই আগুনের সূত্রপাত।

শপিং মলের আগুন নিয়ন্ত্রণে কাজ করে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট। ছবি: প্রথম আলো
শপিং মলের আগুন নিয়ন্ত্রণে কাজ করে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট। ছবি: প্রথম আলো

ছাত্তার শপিং মলের ম্যানেজার শাহিনুর রহমান জানান, আগের দিন রাত ১১টার পর তাঁরা শপিং মল বন্ধ করে চলে যান। আজ সকাল ৮টার দিকে শপিং মলের ভেতরে আগুন লাগে। আগুন থেকে প্রচণ্ড ধোঁয়ার সৃষ্টি হয়। একপর্যায়ে গ্লাস ভেঙে ধোঁয়া বাইরে বের হয়।

টাঙ্গাইল ফায়ার সার্ভিসের উপপরিচালক আবদুর রাজ্জাক জানান, খবর পেয়ে তাঁদের দুইটি ইউনিট প্রায় দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় মিজানুর রহমান নামের একজন ফায়ারম্যান আহত হয়েছেন। তাঁকে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।