আ.লীগের 'বিদ্রোহী' প্রার্থী আমিনুল নির্বাচিত

মো. আমিনুল ইসলাম
মো. আমিনুল ইসলাম

সিলেটের গোলাপগঞ্জ পৌরসভার উপনির্বাচনে মেয়র পদে বিজয়ী হয়েছেন আওয়ামী লীগের ‘বিদ্রোহী’ প্রার্থী ও যুক্তরাজ্য যুবলীগের যুগ্ম সম্পাদক মো. আমিনুল ইসলাম (রাবেল)। এ পৌরসভায় জগ প্রতীক নিয়ে তিনি ১৯২ ভোটের ব্যবধানে প্রতিদ্বন্দ্বী প্রার্থীকে হারিয়েছেন। আজ বুধবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ শেষে সন্ধ্যায় এ ফলাফল ঘোষণা করা হয়। 

পৌরসভার ৯টি কেন্দ্রে মো. আমিনুল ইসলাম ৪ হাজার ১৪৯ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের প্রার্থী জাকারিয়া আহমদ (পাপলু) পেয়েছেন ৩ হাজার ৯৫৭ ভোট। এর আগের সর্বশেষ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী পাপলুকে পরাজিত করে বিজয়ী হয়েছিলেন প্রয়াত মেয়র ও আ.লীগের বিদ্রোহী প্রার্থী সিরাজুল জব্বার চৌধুরী।
উপনির্বাচনে চারজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। অন্য দুজন হচ্ছেন পৌর বিএনপির সাবেক সভাপতি গোলাম কিবরিয়া চৌধুরী (শাহীন) এবং জেলা বিএনপির সহসভাপতি মহিউছছুন্নাহ চৌধুরী (নার্জিস)। তাঁরা উভয়েই স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিয়েছিলেন। গোলাম কিবরিয়া চৌধুরী (মোবাইল ফোন) পেয়েছেন ৩ হাজার ৫৫৬ ভোট এবং মহিউছছুন্নাহ চৌধুরী (নারকেলগাছ) পেয়েছেন ৩ হাজার ৩৫৪ ভোট।
নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জ্যেষ্ঠ জেলা নির্বাচন কর্মকর্তা খোরশেদ আলম এ ফল ঘোষণা করেন। সহকারী রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ সাইদুর রহমান জানান, কোনো ধরনের গোলযোগ ছাড়া শান্তিপূর্ণভাবে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এখানে ৬৯ দশমিক ৮৫ শতাংশ ভোট পড়েছে। পৌরসভার মোট ভোটার ২১ হাজার ৬৩২ জন। গত ৩১ মে পৌরসভার চেয়ারম্যান সিরাজুল জব্বার চৌধুরী মৃত্যুবরণ করেন। এরপর বিধি অনুযায়ী উপনির্বাচনের তারিখ ঘোষণা করেছিল নির্বাচন কমিশন