দ্বিতীয়বারের তলবেও হাজির হননি তিতাসের দুই কর্মকর্তা

দুর্নীতি দমন কমিশনের (দুদক) দ্বিতীয়বারের তলবেও হাজির হননি তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের দুই কর্মকর্তা। প্রথমবারের তলবে তাঁরা হাজির না হয়ে চিঠি দিয়ে অসুস্থতার কথা জানালেও এবার কিছুই জানাননি।

দুদক সূত্র জানায়, আজ বুধবার দুদকে হাজির হতে তলব করা হয়েছিল তিতাসের পাইপলাইন ডিজাইন বিভাগের একটি শাখার ব্যবস্থাপক সাব্বের আহমেদ চৌধুরী এবং ইলেকট্রিক্যাল কোরেশন কন্ট্রোল (ইসিসি) বিভাগের ব্যবস্থাপক মো. আবু বকর সিদ্দিকুর রহমানকে। তিতাসের এই দুই কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগ, বিভিন্ন শিল্পপ্রতিষ্ঠানে গ্যাসের অবৈধ সংযোগ, সীমার অতিরিক্ত গ্যাস ব্যবহারের সুযোগ দিয়ে দিয়ে ঘুষ গ্রহণসহ বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে কোটি কোটি টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জন করেছেন তাঁরা।

এই দুজনকে গত ৩০ সেপ্টেম্বর দুদকে হাজির হওয়ার জন্য তলব করা হয়েছিল। ওই দিন সকালে অসুস্থতার কথা জানিয়ে সময় চেয়ে চিঠি পাঠান তাঁরা। তাঁদের ওই আবেদন যুক্তিযুক্ত মনে না হওয়ায় তাঁদের আবারও তলব করে আজ বুধবার সকালে হাজির হতে বলা হয়। দুদকের উপপরিচালক মাহবুবুর রহমান তাঁদের তলব করেন।

এর আগে দুদকের আরেকটি অনুসন্ধানে গত সোম ও মঙ্গলবার তলব করা হয় তিতাসের ব্যবস্থাপনা পরিচালক মীর মশিউর রহমানসহ ৮ কর্মকর্তাকে। তাঁরাও অসুস্থতার কারণ দেখিয়ে দুদকে হাজির হননি। যদিও ওই দিন নিজ দপ্তরে অফিস করেন ব্যবস্থাপনা পরিচালক।