টেকনাফে ৮ লাখ ইয়াবা বড়ি উদ্ধার

পুলিশের অভিযানে উদ্ধার হওয়া ইয়াবা বড়ি। ছবি: সংগৃহীত
পুলিশের অভিযানে উদ্ধার হওয়া ইয়াবা বড়ি। ছবি: সংগৃহীত

কক্সবাজারের টেকনাফে পৃথক অভিযানে বস্তার ভেতর থেকে ৮ লাখ ১০ হাজার ইয়াবা বড়ি উদ্ধার করেছে পুলিশ ও বিজিবি। আজ রোববার সকালে টেকনাফ-কক্সবাজার মেরিন ড্রাইভ সড়কের বাহারছড়ার নোয়াখালীপাড়া এলাকায় এসব ইয়াবা বড়ি উদ্ধার করা হয়।

টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রনজিত কুমার বড়ুয়া বলেন, চারটি বস্তার ভেতর থেকে ৬ লাখ ইয়াবা বড়ি পাওয়া গেলেও কাউকে আটক করা সম্ভব হয়নি। খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে আসেন জেলা অতিরিক্ত পুলিশ সুপার (উখিয়া-টেকনাফ সার্কেল) নিহাদ আদনান তাইয়ান। উদ্ধার করা এসব ইয়াবার আনুমানিক দাম ১৮ কোটি টাকা।

অপরদিকে একই সময়ে টেকনাফ-কক্সবাজার মেরিন ড্রাইভ সড়কের বাহারছড়া ইউনিয়নের নোয়াখালীপাড়া নৌ-ঘাট এলাকার সাগরে ভাসমান অবস্থায় একটি ইয়াবার বস্তা উদ্ধার করেছে বিজিবি। পরে ওই বস্তার ভেতর থেকে ২ লাখ ১০ হাজার ইয়াবা উদ্ধার করা হয়।

বিজিবির অভিযানে উদ্ধার হওয়া ইয়াবা বড়ি। ছবি: সংগৃহীত
বিজিবির অভিযানে উদ্ধার হওয়া ইয়াবা বড়ি। ছবি: সংগৃহীত

টেকনাফ-২ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. আছাদুদ জামান চৌধুরী প্রথম আলোকে বলেন, সাগরে একটি বস্তা ভাসতে দেখে বিজিবি। পরে বস্তাটির ভেতর থেকে ২ লাখ ১০ হাজার ইয়াবা বড়ি পাওয়া যায়। তবে এ ঘটনায় কাউকে আটক করা যায়নি। উদ্ধার করা এসব ইয়াবার দাম ৬ কোটি ৩০ লাখ টাকা, যা ব্যাটালিয়ন সদরে জমা রাখা হয়েছে। সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিনিধিদের উপস্থিতিতে এসব ইয়াবা ধ্বংস করা হবে।

সারা দেশে সরবরাহ করার উদ্দেশ্যে পাচারকারীরা সাগরপথে ট্রলারে করে ইয়াবার চালান মিয়ানমার থেকে এনে টেকনাফ-কক্সবাজার মেরিন ড্রাইভ সড়কের আশপাশে মজুতের চেষ্টা করছিল বলে ধারণা করছে পুলিশ ও বিজিবি।