বিএনপি নেতা আসাদুল হাবিব দুলুকে দুদকে তলব

লালমনিরহাট-৩ আসনের বিএনপির সাবেক সাংসদ ও উপমন্ত্রী আসাদুল হাবিব দুলুকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

আসাদুল হাবিব দুলুকে তলব করে আজ সোমবার দুদকের সহকারী পরিচালক মো. মনিরুজ্জামান চিঠি পাঠিয়েছেন।

দুদকের উপপরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য প্রথম আলোকে এই তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, সাবেক এই সাংসদকে ১৪ অক্টোবর সকাল ১০টায় সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে হাজির হতে বলা হয়েছে।

আসাদুল হাবিব দুলু বিএনপির জাতীয় নির্বাহী কমিটির রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক এবং লালমনিরহাট জেলা বিএনপির সভাপতি।

আসাদুল হাবিব দুলুকে দেওয়া তলবি নোটিশে বলা হয়েছে, তাঁর বিরুদ্ধে বিএনপি সরকারের আমলে লালমনিরহাট-রংপুর অঞ্চলে টেন্ডারবাজি ও ব্যবসায়ীদের কাছ থেকে চাঁদা আদায় করে কোটি কোটি টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে।

দুদক সূত্র জানায়, চলতি বছরের শুরুতে আসাদুল হাবিব দুলুর বিরুদ্ধে অনুসন্ধান শুরু করে দুদক। একই সঙ্গে নাটোরের সাবেক সাংসদ রুহুল কুদ্দুস তালুকদারের বিরুদ্ধেও অনুসন্ধান শুরু হয়।

রুহুল কুদ্দুস তালুকদারকে তলব করে গতকাল রোববার চিঠি দেন দুদকের সহকারী পরিচালক মো. শফিউল্লাহ। রুহুল কুদ্দুস তালুকদারকে ১১ অক্টোবর দুদকে হাজির থাকতে বলা হয়েছে। সাবেক এই মন্ত্রীর বিরুদ্ধে মাদক ব্যবসা, টেন্ডারবাজি ও ব্যবসায়ীদের কাছ থেকে চাঁদা আদায় করে ৫০০ কোটি টাকার জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে দুদকের কাছে।