বিজয়ের কোনো বিকল্প নেই: এইচ টি ইমাম

এইচ টি ইমাম
এইচ টি ইমাম

প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম বলেছেন, আগামী সংসদ নির্বাচনে বিজয়ের কোনো বিকল্প নেই। সংগঠিত ও পরিকল্পিতভাবে বিজয়ের জন্য কাজ করতে হবে বলে জানান তিনি।

আজ সোমবার সকালে রাজধানীর জাতীয় প্রেসক্লাবে প্রত্যাগত প্রবাসী আওয়ামী ফোরাম আয়োজিত ‘নৌকার বিজয় সুনিশ্চিত করতে প্রবাসীদের করণীয়’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এইচ টি ইমাম প্রবাসীদের উদ্দেশে বলেন, ‘শেখ হাসিনার নেতৃত্বে নৌকাকে আমরা অবশ্যই বিজয়ী করব। কিন্তু মনে রাখতে হবে, আমাদের জন্য বিজয়ের কোনো বিকল্প নেই। সেই বিজয় আনতে হবে সংগঠিত হয়ে, পরিকল্পনা করে।’

প্রত্যাগত প্রবাসীদের ভোটারদের কাছে যাওয়ার আহ্বান জানিয়ে বলেন, সামাজিক যোগাযোগমাধ্যম ও মানুষের ঘরে ঘরে গিয়ে উন্নয়ন ও আওয়ামী লীগের পরিকল্পনার কথা মানুষকে জানাতে হবে। নিজেদের ভালো কাজ প্রচার করতে গিয়ে প্রতিদ্বন্দ্বীকে খারাপ বলবেন না।

প্রবাসীরা দেশের অর্থনীতিকে শক্ত করে ধরে রেখেছেন উল্লেখ করে প্রধানমন্ত্রীর এই উপদেষ্টা বলেন, প্রবাসীরা শ্রদ্ধার পাত্র। দেশের রাজনীতিতে প্রবাসীদের পদ ও কমিটি প্রসঙ্গে বলেন, বিদেশে আওয়ামী লীগের রাজনীতি করা প্রবাসীদের সম্পর্কে প্রধানমন্ত্রী অবগত। পরে জেলায় জেলায় কমিটি করার ব্যাপারে আলোচনা করা হবে।

বিশেষ অতিথির বক্তব্যে খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম বলেন, নির্বাচন ঘিরে চারদিকে নানা ষড়যন্ত্র চলছে। ষড়যন্ত্র রুখতে প্রবাসীদেরও ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান। বিএনপির উদ্দেশে তিনি বলেন, তারা প্রকাশ্যে সভা-সমাবেশের মতো সাদা কর্মসূচি পালন করে। কিন্তু নেপথ্যে জঙ্গিদের মদদ দিচ্ছে। নির্বাচনকে সামনে রেখে তারা দেশকে অস্থিতিশীল করার চেষ্টা করবে।

আলোচনা সভায় প্রত্যাগত প্রবাসী আওয়ামী ফোরামের আহ্বায়ক এম এ কাশেমের সভাপতিত্বে ফোরামের অন্যরা বক্তব্য দেন।