কর্মসূচি পালনে সরকারের সহযোগিতা চায় ঐক্যফ্রন্ট

জাতীয় ঐক্যফ্রন্ট গঠিত হওয়ার পর প্রথম বৈঠকে লিয়াজোঁ কমিটি গঠনের সিদ্ধান্ত হয়েছে। এ ছাড়া কর্মসূচি পালনের জন্য সরকারের সহযোগিতা চান নেতারা। আজ মঙ্গলবার দুপুর ১২টায় ঐক্যফ্রন্টের অন্যতম নেতা ও জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি) সভাপতি আ স ম আব্দুর রবের উত্তরার বাসায় বৈঠক শুরু হয়। বেলা তিনটা পর্যন্ত চলে বৈঠক। এরপরে তিনি সাংবাদিকদের এ কথা জানান।

আ স ম আব্দুর রব জানান, আজকের বৈঠক থেকে লিয়াজোঁ কমিটি গঠনের সিদ্ধান্ত হয়েছে। আগামীকাল বৈঠকের পর কমিটির সদস্যদের নাম ঘোষণা করা হবে। ২৩ অক্টোবরে সিলেট শহর থেকে তাঁদের কর্মসূচি শুরু হবে। এরপর দেশের সব বিভাগ ও মহানগরীতে কর্মসূচি পালন করা হবে।

কর্মসূচি পালনে প্রশাসনের পক্ষ থেকে, সরকারের পক্ষ থেকে কোনো ধরনের অসহযোগিতা হবে না বলেও আশা করেন ঐক্যফ্রন্ট ও জাতীয় সমাজতান্ত্রিক দলের নেতা আ স ম আব্দুর রব। একই সঙ্গে সংসদ নির্বাচনের  আগে সুশৃঙ্খলভাবে কর্মসূচি পালনে সহযোগিতাও চেয়েছেন তিনি।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসিন মন্টু, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা জাফরুল্লাহ চৌধুরী, সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা মইনুল হোসেন, ঐক্য প্রক্রিয়ার নেতা সুলতান মোহাম্মদ মনসুর ওই বৈঠকে উপস্থিত ছিলেন।