আ.লীগ পুননির্বাচিত হলে ২০২০ সালের মধ্যে দারিদ্র্য দূর হবে

প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফাইল ছবি
প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফাইল ছবি

আজ রোববার সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ৬৬টি উপজেলায় ৬৬টি শেখ রাসেল মিনি স্টেডিয়াম, ছয় জেলায় যুব প্রশিক্ষণ কেন্দ্র এবং বাংলাদেশ ক্রীড়া শিক্ষাপ্রতিষ্ঠানে (বিকেএসপি) মাল্টি স্পোর্টস ইনডোর কমপ্লেক্সের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই অনুষ্ঠানেই তিনি এসব কথা বলেন।

আগামী সংসদ নির্বাচনে আওয়ামী লীগ নির্বাচিত হলে দেশে কোনো ক্ষুধা ও দারিদ্র্য থাকবে না বলে ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শেখ হাসিনা বলেন, ‘যদি জনগণ নৌকায় ভোট দেয়, সরকার গঠনের মাধ্যমে যদি আমরা আবারও জনগণের সেবা করতে পারি, কোনো দ্বিধা ছাড়াই আমি আপনাদের বলে দিতে পারি, ২০২০ সালের মধ্যে দেশে কোনো ক্ষুধা ও দারিদ্র্য থাকবে না।’

আজ রোববার সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ৬৬টি উপজেলায় ৬৬টি শেখ রাসেল মিনি স্টেডিয়াম, ছয় জেলায় যুব প্রশিক্ষণ কেন্দ্র এবং বাংলাদেশ ক্রীড়া শিক্ষাপ্রতিষ্ঠানে (বিকেএসপি) মাল্টি স্পোর্টস ইনডোর কমপ্লেক্সের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। এ অনুষ্ঠানেই তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, তাঁর সরকার দারিদ্র্যের হার ২১ শতাংশে নিয়ে আসতে সক্ষম হয়েছে এবং আগামী দিনগুলোতে তা আরও কমিয়ে আনতে সক্ষম হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরও বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০০তম জন্মবার্ষিকী এবং দেশের স্বাধীনতার ৫০ বছর উদ্‌যাপন হবে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত পরিবেশে।

দেশের ক্রীড়াক্ষেত্রে উন্নয়ন প্রসঙ্গে প্রধানমন্ত্রী বলেন, পড়াশোনার সঙ্গে খেলাধুলা নিবিড়ভাবে সম্পর্কিত। শিক্ষার্থীরা খেলাধুলার সঙ্গে যতটা জড়িত হবে, তারা ততটা সাহস ও সুস্বাস্থ্য অর্জন করবে। দেশ ও জাতির জন্য আরও খুশি ও গর্ব বয়ে আনবে।

প্রধানমন্ত্রী বলেন, ‘বর্তমান সরকার খেলাধুলায় বিশেষ দৃষ্টি দিয়েছে বলেই শিক্ষার্থী ও তরুণেরা বেশি বেশি খেলাধুলায় আসছে। আমরা ভবিষ্যতে খেলাধুলাকে আরও উন্নত করতে চাই।’

প্রতিটি বিভাগে বিকেএসপি প্রতিষ্ঠার পরিকল্পনার কথা জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘অর্থমন্ত্রীও এ ব্যাপারে পর্যাপ্ত আগ্রহ দেখিয়েছেন। আমরা অর্থায়ন করব এবং যেসব শিক্ষার্থী সেখান থেকে বেরিয়ে আসবে, তারা খেলাধুলার সঙ্গেই সম্পৃক্ত থাকবে।’

উদ্বোধনী অনুষ্ঠানে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন শিকদারও ভিডিও কনফারেন্সে বক্তব্য দেন।