নির্বাচন বানচালে মাঠে বর্ণচোরা হায়েনার দল

মোহাম্মদ নাসিম। ফাইল ছবি
মোহাম্মদ নাসিম। ফাইল ছবি

১৪ দলের মুখপাত্র এবং স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, সংসদ নির্বাচন বানচাল করার জন্য বর্ণচোরা হায়েনার দল মাঠে নেমেছে। তারা নানা চক্রান্ত শুরু করেছে। ২০১৪ সালের মতো জ্বালাও-পোড়াও করে দেশকে অস্থিতিশীল করার পাঁয়তারা করছে। কিন্তু এ দেশের শান্তিপ্রিয় মানুষ দেশের উন্নয়ন ধ্বংসকারী যেকোনো অশুভ শক্তিকে ভোটের মাঠে প্রতিহত করবে।

নিজের নির্বাচনী এলাকা সিরাজগঞ্জের কাজীপুরে আজ রোববার দুটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন শেষে আয়োজিত পৃথক দুটি সমাবেশে মোহাম্মদ নাসিম এ কথা বলেন। এ দিন দুপুরে তিনি তাঁর মায়ের নামানুসারে স্থাপিত বেগম আমিনা মনসুর টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটের একাডেমিক ভবন ও ছাত্রাবাসের উদ্বোধন করেন। পরে বিকেলে পল্লী বিদ্যুতের কাজীপুর জোনাল অফিস চত্বরে প্রশাসনিক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

জাতীয় ঐক্য প্রক্রিয়ার আহ্বায়ক ও গণফোরামের সভাপতি ড. কামাল হোসেন ও মইনুল হোসেনকে এক-এগারোর কুশীলব উল্লেখ করে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য নাসিম বলেন, ‘এঁরাই শেখ হাসিনা ও খালেদা জিয়ার নামে সে সময় মামলা করেছিলেন। তাঁদের দায়ের করা মামলাতেই বিএনপির নেত্রী খালেদা জিয়া এখন জেলখানায় বন্দী। সময়ের পরিবর্তনে এক-এগারোর সেই কুশীলবেরা আবার মাঠে নেমেছেন, তাঁরা এখন খালেদা জিয়ার পক্ষাবলম্বন করে আন্দোলনের হুমকি দিচ্ছেন।’ তিনি বলেন, ‘দেশে কোনো মার্শাল ল নয়, বাংলার জনগণের মতো আওয়ামী লীগও নির্বাচন  চায়। আওয়ামী লীগ কোনো নির্বাচনকে ভয় পায় না, বরং চক্রান্ত ও ষড়যন্ত্রকারীরা নির্বাচন দেখে ভয় পায়। তবে এ দেশের জনগণ চক্রান্তকারীদের কালো হাত ভেঙে দেবে।’

দুপুরে আমিনা মনসুর টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং ইনস্টিটিউটে একাডেমিক ভবন ও ছাত্রাবাস উদ্বোধন উপলক্ষে আয়োজিত সমাবেশে সভাপতিত্ব করেন স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক আবু নুর মো. শামসুজ্জামান। বিকেলে পল্লী বিদ্যুতের কাজীপুর জোনাল অফিস চত্বরে প্রশাসনিক ভবনের নির্মাণকাজের ভিত্তিপ্রস্তর স্থাপন উপলক্ষে আয়োজিত সমাবেশে সভাপতিত্ব করেন পল্লী বিদ্যুৎ সমিতি-২-এর মহাব্যবস্থাপক সৈয়দ কামরুল হাসান।

সমাবেশে আরও বক্তব্য দেন বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আশরাফ আলী, বাংলাদেশ পল্লি বিদ্যুতায়ন বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) মঈন উদ্দিন, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের যুগ্ম সচিব খুরশীদ ইকবাল, জেলা প্রশাসক কামরুন নাহার সিদ্দিকা প্রমুখ।