স্মার্ট টিভি জিতে জানালেন, বাংলাদেশ জিতলে বেশি ভালো লাগত

কুইজ বিজয়ী আজাদ। ছবি: আবদুস সালাম
কুইজ বিজয়ী আজাদ। ছবি: আবদুস সালাম

ব্রাহ্মণবাড়িয়ার বাগানবাড়ি থেকে এসেছেন মোহাম্মদ আজাদ। দেশব্যাপী পরিবহন ধর্মঘটকে বুড়ো আঙুল দেখিয়ে ঢাকার খিলক্ষেতে ছুটে এসেছেন এই সরকারি কর্মকর্তা। চোখেমুখে ক্লান্তির ছাপ স্পষ্ট। কিন্তু পুরস্কার বিতরণী মঞ্চে উঠে ৩২ ইঞ্চি স্মার্ট টিভি বুঝে নেওয়ার সময় তাঁর চোখেমুখে খুশির ঝিলিক। গ্র্যান্ড উইনার বলে কথা!

খিলক্ষেতের নিটল-নিলয় টাওয়ারে আজ হয়ে গেল হিরো এশিয়া কাপ ২০১৮ কুইজের পুরস্কার বিতরণী অনুষ্ঠান। সুনামগঞ্জের সমাজসেবা কর্মকর্তা আজাদ এই কুইজের গ্র্যান্ড উইনার (১ম পুরস্কার বিজয়ী)। পুরস্কার হাতে আজাদর চোখে হাসি ফুটলেও কণ্ঠে ঝরেছে হতাশা, ‘ভালোই লাগছে। বাংলাদেশ যদি এশিয়া কাপ জিতত তাহলে আরও বেশি ভালো লাগত।’

গত এশিয়া কাপের ফাইনালে আজাদর মতোই ভালো লাগার অপেক্ষায় ছিলেন বাংলাদেশের ক্রিকেটমোদীরা। আর মোটরসাইকেল নির্মাতা প্রতিষ্ঠান হিরোকে সঙ্গে নিয়ে এশিয়া কাপকে আরও জমজমাট করে তুলতে কুইজের আয়োজন করেছিল প্রথম আলো। গত ১৪ সেপ্টেম্বর শুরু হওয়া এই কুইজপর্ব শেষ হয়েছে ২৮ সেপ্টেম্বর। কিছুদিন আগে রাফেল ড্রয়ের মাধ্যমে মোট ১৪ জন ভাগ্যবান বিজয়ী নির্বাচন করা হয়।

গ্র্যান্ড উইনার ছাড়া বাকিরা পেয়েছেন পিৎজা হার্টের তরফ থেকে গিফট ভাউচার। সম্ভবত পরিবহন ধর্মঘটের জন্য ১০ জন বিজয়ী পুরস্কার বিতরণী অনুষ্ঠানে আসতে পারেননি। কুরিয়ারে মাধ্যমে তাঁদের গিফট ভাউচার পৌঁছে দেওয়ার কথা জানালেন অনুষ্ঠানের সঞ্চালক। এ ছাড়া তিনজন ভাগ্যবান বিজয়ী তাঁদের পুরস্কার বুঝে নিয়েছেন। নারায়ণগঞ্জের সাখাওয়াতউল্লাহ, মিরপুরের শাহিদা আলম ও মনিরুল ইসলাম শাহেদ।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এইচএমসিএল-নিলয় বিডির হেড অব মার্কেটিং অনুপ কুমার রায়, নিলয় গ্রুপের প্রধান মার্কেটিং কর্মকর্তা আবু অাসলাম ও নিলয় গ্রুপের হেড অব সেলস বদরুদোজা। প্রথম আলোর পক্ষ থেকে উপস্থিত ছিলেন ডিজিটাল বিভাগের নির্বাহী সেলিম ও উর্মি নিতু।

গ্র্যান্ড উইনার আজাদ পুরস্কার জয়ের পর জানালেন, ‘১৯৯৯ সাল থেকে প্রথম আলো পড়ি। প্রায় ২০ বছর তো হয়েই গেল। প্রথম আলো এগিয়ে যাক।’