ঢাকায় জাতীয় ঐক্যফ্রন্টের জনসভা ২ নভেম্বর: রিজভী

রুহুল কবির রিজভী। ফাইল ছবি
রুহুল কবির রিজভী। ফাইল ছবি

ঢাকায় আগামী শুক্রবার নবগঠিত জাতীয় ঐক্যফ্রন্টের জনসভা হবে। এ ঘোষণা দিয়েছেন বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। আজ সোমবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচির কথা জানান রিজভী।

গণফোরাম সভাপতি ড. কামালের নেতৃত্বে নতুন রাজনৈতিক জোট জাতীয় ঐক্যফ্রন্ট গঠন হওয়ার পর গত বুধবার সিলেটে প্রথম সমাবেশ হয়। নগরের তালতলার রেজিস্টারি মাঠে ওই সমাবেশ হয়। এরপর গত শনিবার চট্টগ্রামে জাতীয় ঐক্যফ্রন্টের জনসভা হয়। শহরের কাজীর দেউড়িতে ওই জনসভায় প্রধান অতিথি ছিলেন ড. কামাল হোসেন। বিএনপির চট্টগ্রাম মহানগর সভাপতি শাহাদাত হোসেনের সভাপতিত্বে সভার প্রধান বক্তা ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজকের সংবাদ সম্মেলনে রিজভী বলেন, আগামী শুক্রবার বেলা দুইটা থেকে সন্ধ্যা পর্যন্ত জাতীয় ঐক্যফ্রন্টের উদ্যোগে সোহরাওয়ার্দী উদ্যান অথবা নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের রাস্তায় (ভিআইপি রোড) জনসভা অনুষ্ঠিত হবে।

রিজভী বলেন, ‘দলনিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন নিশ্চিতের জন্য আন্দোলনে আমাদের ঝাঁপিয়ে পড়তে হবে। শেখ হাসিনার অধীনে নির্বাচন হলে ভোটারদের ভোটাধিকারের কবর রচিত হবে। গণতন্ত্র হত্যাকারী শেখ হাসিনার অধীনে নির্বাচনে অংশগ্রহণ মানেই তা হবে স্বেচ্ছায় গণতন্ত্রের মৃত্যু ডেকে আনা।’

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সমালোচনা করে রিজভী বলেন, শেখ হাসিনা কখনোই সুষ্ঠু ও অবাধ নির্বাচন করতে দেন না। তার কারণ, সুষ্ঠু নির্বাচন হলে তিনি ক্ষমতার মসনদ থেকে ছিটকে পড়বেন। এই ভয়ে দীর্ঘস্থায়ীভাবে ক্ষমতায় থাকতে জালিয়াতির নির্বাচনেই তিনি উৎসাহী। ইভিএম জালিয়াতির নির্বাচনের প্রমাণিত যন্ত্র। সে জন্য এই জালিয়াতির যন্ত্রই শেখ হাসিনার একমাত্র ভরসা।