মইনুল ডিভিশন পেয়েছেন, সময় কাটছে পড়ে

ব্যারিস্টার মইনুল হোসেন
ব্যারিস্টার মইনুল হোসেন

কেরানীগঞ্জের ঢাকা কেন্দ্রীয় কারাগারে সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা মইনুল হোসেন প্রথম শ্রেণির বন্দী সুবিধা (ডিভিশন) পেয়েছেন।

কারাসূত্র জানায়, মইনুল হোসেনকে পরিষ্কার-পরিচ্ছন্ন ও পরিপাটি একটি কক্ষ দেওয়া হয়েছে। তিনি উন্নতমানের খাবার পাচ্ছেন। এ ছাড়া পড়ার জন্য তাঁকে দেওয়া হয়েছে টেবিল-চেয়ার। সেখানে তিনি পত্রিকা পড়ে সময় কাটাচ্ছেন।

মঙ্গলবার সন্ধ্যায় ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেলার মাহবুবুল আলম প্রথম আলোকে বলেন, মইনুল হোসেনকে প্রথম শ্রেণির বন্দীর সুবিধা (ডিভিশন) দেওয়া হয়েছে। এতে তিনি স্বস্তিতে সময় কাটাচ্ছেন। তাঁকে পড়ার জন্য পছন্দ অনুযায়ী একটি দৈনিক পত্রিকা দেওয়া হচ্ছে। তিনি পত্রিকা পড়ে সময় কাটাচ্ছেন। প্রথম শ্রেণির ডিভিশনপ্রাপ্ত অন্যেরা যেসব সুযোগ-সুবিধা ভোগ করেন মইনুল হোসেনও সেসব সুযোগ-সুবিধা ভোগ করবেন।

মানহানির মামলায় গ্রেপ্তার মইনুল হোসেনকে কারাগারে প্রথম শ্রেণির বন্দীর সুবিধা দিতে (ডিভিশন) সোমবার হাইকোর্ট নির্দেশ দেন।

টক শোতে নারীর প্রতি বিদ্বেষপূর্ণ মন্তব্য করার অভিযোগে রংপুর মুখ্য মহানগর হাকিমের আদালতে মামলায় ২২ অক্টোবর মইনুল হোসেনকে গ্রেপ্তার করা হয়। পরের দিন দুপুরের দিকে ঢাকার অতিরিক্ত মহানগর হাকিম কায়সারুল ইসলাম শুনানি নিয়ে মইনুল হোসেনকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।