প্রধানমন্ত্রীর হাত থেকে পুরস্কারের পর এবার সাহায্য নেবেন চামেলী

অসুস্থ অবস্থায় নিজ ঘরে চামেলী খাতুন। ছবি: প্রথম আলো
অসুস্থ অবস্থায় নিজ ঘরে চামেলী খাতুন। ছবি: প্রথম আলো

২০১০ সালের এশিয়া কাপ ক্রিকেটে রানার্সআপ হয়েছিল বাংলাদেশ নারী ক্রিকেট দল। ক্রিকেট দলের এ সাফল্যে দলের সদস্যদের হাতে পুরস্কার তুলে দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার প্রধানমন্ত্রীর হাত থেকে চিকিৎসা–সাহায্য নিতে যাচ্ছেন সেই দলে থাকা ক্রিকেটার চামেলী খাতুন।

রাজশাহীর অতিরিক্ত জেলা প্রশাসক আলমগীর কবির জানান, শুক্রবার সকালে চামেলীকে একটি বেসরকারি বিমানে করে ঢাকায় নেওয়া হবে। বিকেলেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর হাতে চিকিৎসা–সাহায্য তুলে দেওয়ার কথা রয়েছে। প্রধানমন্ত্রী তাঁর চিকিৎসার সার্বিক দায়িত্ব নিয়েছেন। এর আগে বুধবার জেলা প্রশাসনের কর্মকর্তারা চামেলীর বাড়িতে গিয়ে এ খবরটি জানিয়েছেন।

চামেলীর ঘরে শোভা পাচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে তাঁর পুরস্কার নেওয়ার সেই ছবি। ছবি: প্রথম আলো
চামেলীর ঘরে শোভা পাচ্ছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে তাঁর পুরস্কার নেওয়ার সেই ছবি। ছবি: প্রথম আলো

চামেলীর বাড়ি রাজশাহী নগরীর দরগাপাড়া এলাকায়। ২০১১ সালে পায়ের লিগামেন্ট ছিঁড়ে গেলে জাতীয় দল থেকে অবসর নেন। একসময়ের মাঠ কাঁপানো এই অলরাউন্ডার এখন পার করছেন জীবনের চরম দুঃসময়। লিগামেন্ট ছিঁড়ে যাওয়ার পাশাপাশি মেরুদণ্ডের দুই হাড়ের ফাঁকে থাকা নরম ডিস্কগুলো নষ্ট হয়ে যাওয়ায় তাঁর শরীরের পুরো ডান পাশ অবশ হয়ে যাচ্ছে।

চিকিৎসকেরা জানিয়েছেন, চামেলীর চিকিৎসায় প্রয়োজন অন্তত ১০ লাখ টাকা। কিন্তু সেই সামর্থ্য নেই চামেলীর পরিবারের। সামাজিক যোগাযোগমাধ্যমের পাশাপাশি গণমাধ্যমে খবরটি ছড়িয়ে পড়লে তাঁর পাশে দাঁড়ানোর ঘোষণা দেন ক্রিকেটার সাকিব আল হাসান, মোস্তাফিজুর রহমান ও রুবেল হোসেন। এরই মধ্যে প্রধানমন্ত্রীর সহযোগিতার আশ্বাস পেলেন চামেলী।

এর আগে বৃহস্পতিবার সকালে সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন চামেলীর বাসায় গিয়ে তাঁর চিকিৎসার খোঁজখবর নেন। এ সময় তিনি প্রাথমিকভাবে চামেলীকে ১ লাখ টাকা দেন এবং তাঁর চিকিৎসার জন্য যা যা করা প্রয়োজন, তা করার প্রতিশ্রুতি দেন।