বিষপানে গৃহবধূর মৃত্যুর অভিযোগ

রাজধানীর কামরাঙ্গীরচরে তানিয়া আক্তার (২০) নামের এক গৃহবধূর মৃত্যু হয়েছে। বিষপানে ওই গৃহবধূর মৃত্যু হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। তানিয়ার মায়ের অভিযোগ, স্বামীর বাড়ির লোকজনের অমানুষিক নির্যাতনের কারণেই তাঁর মেয়ে বিষ পান করেছেন। আজ শনিবার সকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তানিয়ার মৃত্যু হয়।

তানিয়ার মা মোকছেদা বেগম জানান, সাত মাস আগে হাজারীবাগে গণকটুলী সিটি কলোনির বাসিন্দা আবদুর রহমানের ছেলে আরিফ মিয়ার সঙ্গে তানিয়ার বিয়ে হয়। বিয়ের প্রথম দু-এক মাস ভালোই ছিল তাঁদের সংসার। এর পর থেকে টাকা-পয়সার জন্য ওই বাড়ির লোকজন অমানুষিক নির্যাতন করতে থাকেন, যার কারণে তানিয়া তাঁর (মা) বাসা কামরাঙ্গীরচরে চলে আসেন। এর পর থেকে তিনি মায়ের বাসায় থাকতেন। গতকাল শুক্রবার রাতে তানিয়া বিষ পান করেন। বিষয়টি তাঁরা পরে বুঝতে পেরে তাঁকে (তানিয়া) রাতে ঢামেক হাসপাতালে ভর্তি করানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আজ শনিবার সকাল সাড়ে ১০টায় তাঁর মৃত্যু হয়।

মোকছেদা বলেন, ‘বিয়ের আগে বলেছিলাম মেয়েকে এক বছরের মধ্যে সিটি করপোরেশনে চাকরি দিয়ে দেব। দিতে দেরি হওয়ায় তাঁরা (শ্বশুরবাড়ির পরিবার) তার ওপর অমানুষিক নির্যাতন করত। আর তাই মেয়েটি মারা গেছে।’

তানিয়ার শ্বশুর-শাশুড়ি, মা-বাবা সবাই সিটি করপোরেশনের ঝাড়ুদার। স্বামী আরিফ বেকার।

কামরাঙ্গীরচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহীন ফকির বলেন, এ ঘটনায় থানায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে। গৃহবধূর পরিবারের পক্ষ থেকে প্রমাণাদিসহ অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে মামলা নেওয়া হবে বলে তিনি জানান। ময়নাতদন্তের জন্য মৃতদেহটি ঢামেক মর্গে পাঠানো হয়েছে।