চকরিয়ায় আগুনে পুড়ে ব্যবসায়ীর মৃত্যু

শহিদুল ইসলাম রায়হান । ছবি: সংগৃহীত
শহিদুল ইসলাম রায়হান । ছবি: সংগৃহীত

কক্সবাজারের চকরিয়া উপজেলায় আগুনে পুড়ে এক ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। গতকাল রোববার দিবাগত রাত দেড়টার দিকে উপজেলার মাতামুহুরি সেতুসংলগ্ন দিঘিরপাড় এলাকায় একটি মুদি দোকানে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। পরে রাত আড়াইটার দিকে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা ওই ব্যক্তির দগ্ধ লাশ উদ্ধার করেন।

নিহত ব্যবসায়ীর নাম শহিদুল ইসলাম রায়হান (২৭)। তিনি চকরিয়া উপজেলার কাকারা ইউনিয়নের শাকের মোহাম্মদ চর এলাকার মোহাম্মদ ইদ্রিচের ছেলে।

পুলিশ, জনপ্রতিনিধি ও স্থানীয় লোকজন বলেন, কয়েক বছর ধরে দিঘিরপাড় এলাকায় একটি মুদির দোকানের ব্যবসা করতেন শহিদুল ইসলাম। গতকাল রাতে শহিদুল দোকানের ভেতরে একটি কয়েল জ্বালিয়ে রেখে পাশে ব্যাডমিন্টন খেলতে যান। রাত সাড়ে ১২টার দিকে ব্যাডমিন্টন খেলা শেষে তিনি দোকানে ঘুমাতে আসেন। রাত দেড়টার দিকে হঠাৎ ওই দোকানে আগুন জ্বলতে দেখেন স্থানীয় লোকজন। দ্রুত ঘটনাস্থলে যান তাঁরা। পরে ফায়ার সার্ভিস, পুলিশ ও স্থানীয় জনতার সহায়তায় আগুন নিয়ন্ত্রণে আসে। এ ঘটনায় শহিদুলের দোকান ছাড়াও পাশের আরও একটি দোকান পুড়ে গেছে। পরে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীরা মুদির দোকানের ভেতর থেকে শহিদুলের পুড়ে যাওয়া দেহ উদ্ধার করেন।

লক্ষ্যারচর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান গোলাম মোস্তফা কাইছার বলেন, আগুনে শহিদুলের দেহ পুড়ে অঙ্গার হয়ে গেছে। লাশটি দেখতে একটি কয়লার মতোই লাগছে। আগুনে শহিদুলের দোকানসহ দুটি দোকান পুড়ে ছাই হয়ে গেছে।

চকরিয়া ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের পরিদর্শক জি এম মহিউদ্দিন প্রথম আলোকে বলেন, প্রাথমিকভাবে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। দোকানের ভেতর থেকে তালাবদ্ধ ছিল। শহিদুলের দেহ পুড়ে একদম কয়লা হয়ে গেছে। আগুনে তিন লাখ টাকার মালামাল পুড়ে গেছে বলে জানান তিনি।