তফসিল আরও পেছাতে ইসিতে ঐক্যফ্রন্ট

জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার সময় আরও পেছানোর দাবি নিয়ে নির্বাচন কমিশনে গেছে জাতীয় ঐক্যফ্রন্ট। আজ সোমবার বিকেল ৩টার দিকে আ স ম আবদুর রবের নেতৃত্বে ঐক্যফ্রন্টের একটি প্রতিনিধি দল নির্বাচন কমিশনে এসেছে।

প্রতিনিধিদলে আরও আছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা বরকতউল্লা, গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ ও সুলতান মনসুর।

এর আগে গত ৩ নভেম্বর ঐক্যফ্রন্টের নেতা ড. কামাল হোসেন এক চিঠিতে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদাকে সংলাপ শেষ না হওয়া পর্যন্ত তফসিল ঘোষণা করা থেকে বিরত থাকতে অনুরোধ জানিয়েছিলেন।

নির্বাচন কমিশন ৪নভেম্বর তফসিল ঘোষণা করতে চেয়েছিল। সেই চিঠির পর সিদ্ধান্তে পরিবর্তন এনে ৮ নভেম্বর তফসিল ঘোষণার সিদ্ধান্ত নিয়েছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার শাহাদাৎ হোসেন চৌধুরী।

এই কমিশনারের সংবাদ সম্মেলনের পরদিন আবার একই দাবিতে কমিশনে এল ঐক্যফ্রন্ট। সংগঠনটির নেতা এবং গণফোরামের প্রচার সম্পাদন রফিকুল ইসলাম পথিক জানান, ‘নির্বাচন কমিশন তফসিল ঘোষণার জন্য তারিখ ঘোষণা করেছে। আমরা তাদের বলতে চাই, এখনো আলাপ-আলোচনা চলছে। আলোচনায় চূড়ান্ত সিদ্ধান্ত না হওয়া পর্যন্ত যেন তফসিল ঘোষণা না করা হয়।‘


এদিকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইতিমধ্যে জানিয়েছে দিয়েছেন ৭ নভেম্বরের পর আর কোনো সংলাপ হবে না। আর সংলাপের সিদ্ধান্ত প্রধানমন্ত্রী সংবাদ সম্মেলন করে জানাবেন।