সাভারে বিস্ফোরণে মৃতের সংখ্যা বেড়ে ৩

আগুন। প্রতীকী ছবি
আগুন। প্রতীকী ছবি

আশুলিয়ার নরসিংহপুরে তিতাস গ্যাসের পাইপ লাইনে বিস্ফোরণের ঘটনায় আহত আবদুর রব (২৮) আজ মঙ্গলবার সকালে মারা গেছেন। এ ঘটনায় গতকাল সোমবার রাতে মারা যান তাঁর বাবা আরব আলী (৫২)। গত শনিবার মারা যান আরব আলীর স্ত্রী হাসিনা বেগম। এ নিয়ে এ দুর্ঘটনায় তিন জনের মৃত্যুর ঘটনা ঘটল। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা (ইনচার্জ) বাচ্চু মিয়া এ তথ্যের সত্যতা নিশ্চিত করেন।

মানিকগঞ্জপাড়ায় শুক্রবার সকাল সাতটার দিকে তিতাস গ্যাসের পাইপের ফুটো থেকে বিস্ফোরণ ঘটে। ওই ঘটনায় পাঁচজন আহত হন।

পুলিশ সূত্রে জানা গেছে, শুক্রবার ৭টার দিকে আশুলিয়ার নরসিংহপুরের মানিকগঞ্জপাড়ার একটি বাড়ির নিচতলায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় বাড়ির মালিককে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। বছরখানেক আগে টাকা দিয়ে অবৈধভাবে গ্যাসের সংযোগ নেন তিনি। ওই ঘটনায় দগ্ধ আরব আলী, তাঁর স্ত্রী হাসিনা বেগম, ছেলে আবদুর রব, ছেলের বউ রিপা বেগম, নাতনি আয়েশা আক্তারকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়।

আশুলিয়া থানার পুলিশ এবং ফায়ার সার্ভিস বলছে, প্রাথমিকভাবে গ্যাস লাইনের লিক থেকে এই দুর্ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে।

দগ্ধ ব্যক্তিদের পরিবার ও প্রতিবেশীরা জানান, ওই বাসার নিচতলায় পরিবারটি ভাড়া থাকত। দুই ঘরে তাঁরা ঘুমাতেন। ধারণা করা হচ্ছে, সকালে রান্নাঘরে যাওয়ার পর দেশলাই জ্বালানোর সঙ্গে সঙ্গে এ বিস্ফোরণ ঘটে। গ্যাসের লাইনে লিক বা চুলা না নেভানোর কারণে পুরো ঘরে গ্যাস ছড়িয়ে পড়েছিল। বিস্ফোরণে দরজা-জানালা ভেঙে যায়।