রোডমার্চ হচ্ছে না, রাজশাহীতে সমাবেশ হবে

মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফাইল ছবি
মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ফাইল ছবি

কর্মসূচির অংশ হিসেবে জাতীয় ঐক্যফ্রন্টের কাল বৃহস্পতিবার রোডমার্চ করে রাজশাহী যাওয়ার কথা ছিল। কিন্তু সেই রোডমার্চ স্থগিত করা হয়েছে। তবে রাজশাহীতে সমাবেশ হবে।

বুধবার সন্ধ্যায় ঐক্যফ্রন্টের মুখপাত্র ও বিএনপির মহসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের বলেন, রোডমার্চ হচ্ছে না। তবে রাজশাহীর সমাবেশ তাঁরা করবেন।

এর আগে সকালে গণভবনে জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগের সঙ্গে দ্বিতীয় দফা সংলাপ হয়।

গতকাল মঙ্গলবার জাতীয় ঐক্যফ্রন্টের জনসভায় রোডমার্চ করে রাজশাহীতে সমাবেশ করার ঘোষণা দেওয়া হয়েছিল। বুধবার সংলাপ শেষে বেইলি রোডে ড. কামাল হোসেনের বাসায় সংবাদ সম্মেলেনও মির্জা ফখরুল রোডমার্চ করার কথা বলেন। তবে সন্ধ্যায় বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয় গুলশানে দলের নেতাদের সঙ্গে এক বৈঠক শেষে মির্জা ফখরুল রোডমার্চ না হওয়ার কথা জানান।

একাধিক সূত্র জানায়, রাজনৈতিক নেতা–কর্মীদের বিরুদ্ধে মামলা ও গ্রেপ্তার না করার আশ্বাস প্রধানমন্ত্রী দিলেও তা বন্ধ হবে না বলে আশঙ্কা করছেন নেতারা। সেই শঙ্কা থেকেই রোডমার্চের কর্মসূচি স্থগিতের সিদ্ধান্ত হয়েছে। তবে রাজশাহীতে সমাবেশের কর্মসূচি থাকবে।