জাপার মনোনয়ন ফরম বিতরণ দুদিন বাড়ল

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টির মনোনয়ন ফরম বিতরণের তারিখ আরও দুদিন বাড়ানো হয়েছে। ১৪ ও ১৫ নভেম্বর জাতীয় পার্টির মনোনয়ন ফরম বিতরণ করা হবে। আজ সোমবার জাতীয় পার্টির এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব কথা বলা হয়েছে।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জাতীয় পার্টির মনোনয়ন ফরম বিতরণের তারিখ ছিল ১১ থেকে ১৩ নভেম্বর পর্যন্ত। এর সঙ্গে আরও দুই দিন বাড়িয়ে ১৫ নভেম্বর পর্যন্ত জাতীয় পার্টির মনোনয়ন ফরম বিতরণ করা হবে। ফরম বিতরণের সময় বাড়ানোর পাশাপাশি নতুন তারিখ অনুযায়ী ১৬ নভেম্বর জাপা চেয়ারম্যানের বনানী কার্যালয়ে মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার গ্রহণ করা হবে।

বিভিন্ন রাজনৈতিক দলের দাবির মুখে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহণের তারিখ পিছিয়ে আগামী ৩০ ডিসেম্বর করা হয়েছে। আজ দুপুরে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদা এ কথা জানান। সিইসি বলেন, কয়েকটি রাজনৈতিক দল ও জোট জাতীয় নির্বাচনের ভোটের তারিখ পিছিয়ে দেওয়ার দাবি জানিয়েছে। এ জন্য ভোট গ্রহণের তারিখ পিছিয়ে আগামী ৩০ ডিসেম্বর করা হয়েছে। মনোনয়নপত্র জমার শেষ দিন ২৮ নভেম্বর। তফসিলের অন্যান্য তারিখ পরে জানানো হবে।

৮ নভেম্বর ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ২৩ ডিসেম্বর ভোট গ্রহণের দিন ধার্য করা হয়েছিল। এ ছাড়া মনোনয়নপত্র জমার শেষ তারিখ ছিল ১৯ নভেম্বর। মনোনয়নপত্র বাছাই ২২ নভেম্বর। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৯ নভেম্বর।