লক্ষ্মীপুর-৪ আসনে সম্ভাব্য প্রার্থী যাঁরা

রামগতি ও কমলনগর উপজেলা নিয়ে লক্ষ্মীপুর-৪ আসন গঠিত। একাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে এরই মধ্যে এই আসনে জমে উঠেছে নির্বাচনী উত্তাপ। নির্বাচনী জনসংযোগ শুরু করে দিয়েছেন লক্ষ্মীপুর-৪ আসনে আওয়ামী লীগ ও বিএনপির মনোনয়নপ্রত্যাশীরা। ভোটের মাঠের দৌড়ে তাঁদের বেশ ব্যস্ত সময় কাটছে।

এই আসনের বর্তমান সাংসদ আওয়ামী লীগের নেতা মো. আবদুল্লাহ। তিনি ছাড়াও আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশীরা হলেন হলেন: আওয়ামী লীগের কেন্দ্রীয় কৃষি ও সমবায় সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, যুব ও ক্রীড়া উপকমিটির সহসম্পাদক আবদুজ্জাহের সাজু এবং কমলনগর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শামছুল কবির। এদিকে জাতীয় ঐক্যফ্রন্টের ব্যানারে মনোনয়নপ্রত্যাশী হলেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রব। তিনি এখন ঢাকায় কেন্দ্রীয় পর্যায়ে ঐক্যফ্রন্টের রাজনৈতিক কার্যক্রম নিয়ে বেশ ব্যস্ত সময় পার করছেন।

বিএনপির মনোনয়নপ্রত্যাশীরাও ভোটের মাঠে বেশ সরব। যে যাঁর মতো জনসংযোগ চালাচ্ছেন। একই সঙ্গে বিএনপির শীর্ষ নেতৃত্ব থেকে মনোনয়ন পেতে চেষ্টা তদবির অব্যাহত রেখেছেন। আসনটিতে বিএনপির মনোনয়নপ্রত্যাশীরা হলেন সাবেক সাংসদ এবং বিএনপির কেন্দ্রীয় শিল্প ও বাণিজ্যবিষয়ক সহসম্পাদক এ বি এম আশরাফ উদ্দিন নিজান, নির্বাচনের মাঠে নতুন মুখ স্বেচ্ছাসেবক দলের শফিউল বারী বাবু ও কেন্দ্রীয় তাঁতি দলের সহসভাপতি আবদুল মতিন।

ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের মনোনয়নপ্রত্যাশী দলটির চেয়ারম্যান খালেদ সাইফুল্লাহ।

এ ছাড়া মনোনয়ন প্রত্যাশায় রয়েছেন বিকল্পধারার মহাসচিব আবদুল মান্নান ও জামায়াত ইসলামীর মনোনয়নপ্রত্যাশী স্থানীয় জামায়েত নেতা হুমায়ুন কবীর।