রিজভীকে বিচারের আওতায় আনার দাবি হাছান মাহমুদের

হাছান মাহমুদ। ফাইল ছবি
হাছান মাহমুদ। ফাইল ছবি

নয়াপল্টনে পুলিশের ওপর বিএনপি নেতা-কর্মীদের হামলার ‘দুই নম্বর’ আসামি বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীকে বিচারের আওতায় আনার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ।

ধানমন্ডিতে আজ রোববার দুপুরে আওয়ামী লীগের সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে বিএনপি নেতা রুহুল কবির রিজভীর সাম্প্রতিক বক্তব্যের প্রতিক্রিয়া জানাতে দলের পক্ষ থেকে সংবাদ সম্মেলনে এ আহ্বান জানান হাছান মাহমুদ।

হাছান মাহমুদ বলেন, নির্বাচন কমিশন ও পুলিশের কাছে প্রশ্ন, নির্বাচনী বিধি লঙ্ঘন করে বিএনপির কার্যালয়ের সামনে যে হাঙ্গামা করা হয়েছে, মামলার দুই নম্বর আসামি তিনি (রুহুল কবির রিজভী) কীভাবে কার্যালয়ে বসে মিথ্যাচার করেন? রুহুল কবির রিজভীকে এখনো বিচারের আওতায় আনা হচ্ছে না।

বিএনপির বিরুদ্ধে অভিযোগ করে হাছান মাহমুদ বলেন, বিএনপি কার্যালয়ের সামনে হাজার হাজার লাঠি ও বাঁশ নিয়ে নির্বাচনী ফরম সংগ্রহ করার জন্য গিয়েছিলেন দলটির নেতা-কর্মীরা—এটি আচরণবিধির কোথায় আছে? এটি লঙ্ঘন নয়? তিনি আরও বলেন, গতকাল দেশের সর্বোচ্চ আদালত সুপ্রিম কোর্টে সমাবেশ করে ড. কামাল হোসেনরা ভোট চেয়েছেন, এটা কি আচরণবিধি লঙ্ঘন হয়নি?

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবন নিয়ে তৈরি ডকুড্রামা ‘হাসিনা: এ ডটার’স টেল’ ছবির বিষয়ে হাছান মাহমুদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবনের কর্ম, সংগ্রাম নিয়ে একটি ছবি মুক্তি পেয়েছে—‘এ ডটার’স টেল’। ছবিটি একটি চিত্রকর্ম, শিল্পকর্ম। এর সঙ্গে রাজনীতি কিংবা ভোটের কোনো সম্পর্ক নেই।

হাছান মাহমুদ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর নির্মিত ডকুড্রামা নিয়ে রুহুল কবির রিজভীর মন্তব্যেরও নিন্দা জানান। তিনি আরও বলেন, বিএনপির গাত্রদাহের মূল কারণ হচ্ছে, তাদের নেত্রী খালেদা জিয়াকে নিয়ে কোনো সিনেমা বানানোর সুযোগ নেই।