নারায়ণগঞ্জ থেকেও মনোনয়নপত্র নিলেন এরশাদ

হুসেইন মুহম্মদ এরশাদ। ফাইল ছবি
হুসেইন মুহম্মদ এরশাদ। ফাইল ছবি

ঢাকা ও রংপুরের দুটি আসন থেকে মনোনয়নপত্র সংগ্রহ করার পর এবার জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের পক্ষে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসন থেকেও মনোনয়নপত্র সংগ্রহ করা হয়েছে। ২০ নভেম্বর নারায়ণগঞ্জ জেলা সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে এ মনোনয়নপত্র সংগ্রহ করা হয়। 

এ বিষয়ে জেলা সহকারী রিটার্নিং কর্মকর্তা আতাউর রহমান প্রথম আলোকে বলেন, সাইফুল ইসলাম নামের এক ব্যক্তি ২০ নভেম্বর বিকেলে নারায়ণগঞ্জ-১ আসনে নির্বাচনের জন্য হুসেইন মুহম্মদ এরশাদের পক্ষে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

তবে মনোনয়নপত্র সংগ্রহের বিষয়ে জাতীয় পার্টির জেলা কমিটির আহ্বায়ক আবু জাহের কিছুই জানেন না বলে দাবি করেন। তিনি প্রথম অলোকে বলেন, ‘দলের সর্বোচ্চ নেতা চাইলে রূপগঞ্জে নির্বাচন করতে পারেন। সেখানে নির্বাচনের জন্য আমরা প্রস্তুত।’

মনোনয়নপত্র সংগ্রহকারী সাইফুল ইসলামের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি নিজেকে রূপগঞ্জের কায়েতপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও আওয়ামী লীগের নেতা রফিকুল ইসলামের চাচাতো ভাই হিসেবে পরিচয় দেন। প্রথমে এরশাদের পক্ষে মনোনয়নপত্র সংগ্রহের বিষয়টি অস্বীকার করলেও পরে বলেন, ‘তাঁর (এরশাদ) সঙ্গে যোগাযোগ করেই মহাজোটের প্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করা হয়েছে।’

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণের জন্য এরশাদ নারায়ণগঞ্জ-১ ছাড়াও ঢাকা-১৭ এবং রংপুর-১ আসনের জন্য মনোনয়নপত্র সংগ্রহ করেছেন বলে আগেই খবর বেরিয়েছে। কিছুদিন ধরে নারায়ণগঞ্জের এই আসনটিতে আওয়ামী লীগের প্রার্থীরা বঞ্চিত হচ্ছেন বলে গুঞ্জন ছিল।

বর্তমানে আসনটিতে শিল্পপতি গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক) আওয়ামী লীগের সাংসদ। আজ বৃহস্পতিবার পর্যন্ত বিভিন্ন দলের মোট ৯ জন প্রার্থী এই আসন থেকে মনোনয়নপত্র নিয়েছেন। এর আগে আওয়ামী লীগ ও জাতীয় পার্টির মোট ৩৪ জন প্রার্থী দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছিলেন। যাঁদের মধ্যে রয়েছেন বর্তমান সাংসদ গোলাম দস্তগীর গাজী, আওয়ামী লীগ নেতা রফিকুল ইসলাম রফিক, নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল হাই, উপজেলা আওয়ামী লীগের সভাপতি তোফাজ্জল হোসেন, সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান শাজাহান ভূঁইয়া প্রমুখ।