রফিকুল না বাহাদুর শাহ কে পাচ্ছেন মনোনয়ন

>

রফিকুল ইসলাম ও সৈয়দ বাহাদুর শাহ
রফিকুল ইসলাম ও সৈয়দ বাহাদুর শাহ

এই দুই নেতার অনুসারীরাই নিজ নিজ নেতার মনোনয়ন পাওয়ার খবর প্রচার করছেন। এ নিয়ে আলোচনা চলছে।

চাঁদপুর-৫ (হাজীগঞ্জ-শাহরাস্তি) আসনে আওয়ামী লীগ ও দলটির নেতৃত্বাধীন মহাজোট থেকে দুই নেতার মনোনয়ন পাওয়ার খবর প্রচার করছেন তাঁদের অনুসারীরা। এ নিয়ে এ দুটি উপজেলায় সামাজিক যোগাযোগমাধ্যমসহ নানা স্থানে আলোচনা চলছে।

ওই দুজন হলেন আওয়ামী লীগের বর্তমান সাংসদ অবসরপ্রাপ্ত মেজর রফিকুল ইসলাম বীর উত্তম ও ইসলামিক ফ্রন্টের চেয়ারম্যান সৈয়দ বাহাদুর শাহ মোজাদ্দেদী। জোটবদ্ধ নির্বাচন করলে এ আসন থেকে দল দুটির একজন চূড়ান্ত মনোনয়ন পাবেন।

দলীয় ও স্থানীয় বাসিন্দা সূত্রে জানা যায়, এ আসনে রফিকুল ইসলাম আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন বলে প্রচার করছেন দলটির নেতা-কর্মীরা। দলটির সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়েদুল কাদের গত বুধবার জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারীকে ফোন করে বিষয়টি জানিয়েছেন। এ খবরে ওই রাতে রফিকুলের অনুসারী নেতা-কর্মীরা এলাকায় মিষ্টি বিতরণ করেন। অন্যদিকে সৈয়দ বাহাদুর শাহ মোজাদ্দেদীকেও ফোন করে ওবায়েদুল কাদের মনোনয়ন ফরম জমা দেওয়ার জন্য বলেছেন বলে জানিয়েছেন তাঁর অনুসারীরা।

হাজীগঞ্জ পৌর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মুন্সী মোহাম্মদ মনির তাঁর ফেসবুকের পাতায় চাঁদপুর-৫ আসনে রফিকুল ইসলামকে আবার মনোনয়ন দেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। তিনি পৌর আওয়ামী লীগের পক্ষ থেকে রফিকুল ইসলামকে অভিনন্দন জানিয়েছেন।

চাঁদপুর-৫ আসনে রফিকুল ইসলামসহ মোট ১০ জন আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

শাহরাস্তি উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কামরুজ্জামান মিন্টু বলেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারীকে ফোন করে ওবায়েদুল কাদের সাহেব এ আসনে মেজর (অব.) রফিকুল ইসলামের মনোনয়ন পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। এ খবরে নেতা-কর্মীরা উচ্ছ্বসিত।

দলীয় সূত্রে জানা যায়, ২০০৬ সালে তফসিল ঘোষণার পর আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোট থেকে এ আসনে ইসলামিক ফ্রন্টের সৈয়দ বাহাদুর শাহকে মনোনয়ন দেওয়া হয়। পরে এ নির্বাচন বাতিল হয়। ২০০৮ সালের নির্বাচনে এ আসন থেকে রফিকুল ইসলামকে মনোনয়ন দিলে তিনি সাংসদ হন। ২০১৪ সালের নির্বাচনে তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন।

ইসলামিক ফ্রন্টের চেয়ারম্যান সৈয়দ বাহাদুর শাহ বলেন, ওবায়েদুল কাদের সাহেব মহাজোটের প্রার্থী হিসেবে তাঁকে মনোনয়ন ফরম জমা দেওয়ার জন্য বলেছেন। তিনি বিশ্বাস করেন, মহাজোটের প্রার্থী হিসেবে এ আসনে এবার তিনিই মনোনয়ন পাবেন।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী গতকাল বলেন, ‘ওবায়েদুল কাদের সাহেব আমাকে ফোন করে চাঁদপুরের পাঁচটি আসনে বর্তমান সাংসদেরাই দলের মনোনয়ন পাচ্ছেন বলে জানিয়েছেন। বাহাদুর শাহকেও মনোনয়ন ফরম জমা দেওয়ার জন্য বলা হয়েছে বলে শুনেছি।’