এনামুল হকের সমর্থকেরা তৎপর, খালেদ নীরব

এনামুল হক শামীম
এনামুল হক শামীম

শরীয়তপুর-২ আসনে বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এ কে এম এনামুল হক শামীম দলীয় মনোনয়ন পাচ্ছেন এমন আলোচনা চলছে এলাকাজুড়ে। এ আসনে বর্তমান সাংসদ কর্নেল (অব) শওকত আলী। তিনি ১৯৭৯ সালের পর সব নির্বাচনে সাংসদ হন। ৮২ বছর বয়সী এ সাংসদ অসুস্থ থাকায় এবার নির্বাচনে অংশ নিচ্ছেন না। তাঁর পরিবর্তে ছেলে খালেদ শওকত আলী মনোনয়ন চেয়েছেন।

নড়িয়া উপজেলা ও ভেদরগঞ্জ উপজেলার সখিপুর থানার ৯টি ইউনিয়ন নিয়ে গঠিত শরীয়তপুর-২ আসনে ভোটার ৩ লাখ ৯ হাজার ৩৩৫ জন। আওয়ামী লীগের মনোনয়নের জন্য আবেদন করেছেন ১১ জন। এর মধ্যে খালেদ শওকত ও এনামুল দৌড়ে এগিয়ে ছিলেন। দুজন এলাকায় সরব ছিলেন। কিন্তু সোমবার থেকে এলাকায় খবর ছড়িয়ে পড়ে এনামুল হক মনোনয়ন পাচ্ছেন। বিভিন্ন গণমাধ্যমেও এমন সংবাদ প্রচারিত হয়। এরপর এনামুলের সমর্থকেরা বিভিন্ন স্থানে সভা ও মিছিল শুরু করেন। তাঁরা উঠান বৈঠক ও কর্মীদের সংগঠিত করার কাজ শুরু করেছে। তাঁরা সামাজিক যোগাযোগমাধ্যমেও সরব। আর খালেদের সমর্থকেরা কিছুটা চুপসে যান।

এনামুলের সমর্থক ও জেলা পরিষদের সদস্য আলমগীর হোসেন বলেন, এনামুল দীর্ঘদিন ধরে এ আসনে মনোনয়ন চাচ্ছেন। এলাকার উন্নয়নে ভূমিকা রাখছেন। তাঁকে মনোনয়ন দিলে এলাকার উন্নয়ন ত্বরান্বিত হবে। তাঁরা নানা মাধ্যমে নিশ্চিত হয়েছেন এনামুলই দলের প্রার্থী হচ্ছেন।

এনামুল হক বলেন, তিনি মনোনয়ন পেলে নড়িয়া-সখিপুরে আওয়ামী লীগে কোনো বিভাজন থাকবে না। সবাই নৌকার বিজয়ের জন্য ঐক্যবদ্ধ হয়ে কাজ করবেন।

খালেদ শওকত আলী বলেন, মনোনয়ন নিয়ে এখনো চূড়ান্ত ঘোষণা আসেনি। তবে দল যাঁকেই মনোনয়ন দেবে, তাঁর পক্ষে সবাইকে কাজ করতে হবে।