'আ.লীগ কর্মীরা বিএনপির অপপ্রচার রোধে কাজ করছে'

সংবাদ সম্মেলনে কথা বলছেন হাছান মাহমুদ। ছবি: সংগৃহীত
সংবাদ সম্মেলনে কথা বলছেন হাছান মাহমুদ। ছবি: সংগৃহীত

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ বলেছেন, বিএনপি তাদের অপকর্ম ঢাকার জন্য অনেক আগে থেকে সরকার ও আওয়ামী লীগের বিরুদ্ধে অপপ্রচার চালিয়ে যাচ্ছে। বিএনপির এসব অপপ্রচার রোধে প্রচারণার পাশাপাশি আওয়ামী লীগের অনলাইন ও মিডিয়া সেলের কর্মীরাও সামাজিক যোগাযোগমাধ্যমে কাজ করে যাচ্ছেন।

বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আজ শুক্রবার আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে দলের প্রচার উপকমিটির নিয়মিত বৈঠক অনুষ্ঠিত হয়। পরে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকের প্রশ্নের জবাবে হাছান মাহমুদ এ মন্তব্য করেন।

হাছান মাহমুদ বলেন, বিএনপির রাজনীতি মিথ্যাচারের ওপর প্রতিষ্ঠিত। বিএনপির কোনো অর্জন নেই। বিএনপির অর্জন হলো দুর্নীতিতে টানা পাঁচবার বাংলাদেশকে চ্যাম্পিয়ন করানো, একযোগে দেশের ‘৫০০’ স্থানে বোমা হামলা করা এবং মানুষ পুড়িয়ে হত্যা করা।

হাছান মাহমুদ বলেন, ইতিমধ্যে সমাজের বিশিষ্টজন ও অভিনয়শিল্পীরা আওয়ামী লীগের সঙ্গে যুক্ত হয়েছেন। যাঁরা তাঁদের বিভিন্ন কর্মপরিকল্পনা বাস্তবায়নের মাধ্যমে সরকারের গত ১০ বছরের উন্নয়ন-অগ্রযাত্রার খবর জনগণের কাছে পৌঁছে দিচ্ছেন। তিনি বলেন, সরকারের উন্নয়নের ডকুড্রামা, বিএনপির অগ্নি-সন্ত্রাসের ভিডিও, নৌকার পক্ষে ভোট চেয়ে গান সংবলিত একটি সিডি, টেলিভিশন বিজ্ঞাপন—এমন মোট চারটি সিডি প্রার্থী ঘোষণার পর সব প্রার্থীর হাতে পৌঁছে দেওয়া হবে।

প্রচার উপকমিটির কর্মকাণ্ডের বিষয়ে হাছান মাহমুদ আরও বলেন, গত বৈঠকের সিদ্ধান্ত ইতিমধ্যেই বাস্তবায়িত হয়েছে। আজকের বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী আওয়ামী লীগের নির্বাচনী প্রচারের সঙ্গে যুক্ত জনপ্রিয় অভিনয় শিল্পীরা সামাজিক যোগাযোগমাধ্যমে উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রাখার পক্ষে, জঙ্গিমুক্ত বাংলাদেশ গঠনে, বিএনপির অগ্নি-সন্ত্রাসের বিরুদ্ধে লাইভ ভিডিও, পোস্ট ইত্যাদির মাধ্যমে নৌকার পক্ষে ভোট চাইবেন। পুরো প্রক্রিয়াটি সমন্বয়ের দায়িত্ব দেওয়া হয়েছে আওয়ামী লীগের অনলাইন পাবলিসিটি সেলকে। এ ছাড়াও নৌকার পক্ষে ভোট চেয়ে মিউজিক ভিডিও তৈরির কাজ চলছে, যেখানে দেশের বিশিষ্টজন ও তারকা শিল্পীরা অংশ নিয়েছেন।

আওয়ামী লীগের উপপ্রচার সম্পাদক আমিনুল ইসলাম, ঢাকা দক্ষিণ আওয়ামী লীগের প্রচার সম্পাদক আকতার হোসেন, চিত্রতারকা রোকেয়া প্রাচী, নায়ক ফেরদৌস, রিয়াজ, শাকিল খানসহ নির্বাচন উপলক্ষে গঠিত প্রচার উপকমিটির নিয়মিত সদস্যরা এ সময় উপস্থিত ছিলেন।