আ.লীগ প্রার্থীদের চিঠি দেওয়া শুরু

মনোনীত প্রার্থীদের চিঠি দেওয়া শুরু করেছে আওয়ামী লীগ। আজ সকাল সাড়ে ১০টা থেকে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে প্রার্থীদের চিঠি দেওয়া শুরু করেছে দলটি। দলের সাধারণ সম্পাদক ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের চিঠি বিতরণ করছেন।

আওয়ামী লীগের দলীয় কার্যালয় থেকে জানা গেছে, বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাকে নড়াইল-২ আসন থেকে মনোনয়ন দেওয়া হয়েছে। ঢাকা-১৩ থেকে চিঠি পেয়েছেন সাদেক খান। এই আসনে আগের প্রার্থী ছিলেন জাহাঙ্গীর কবির নানক। এ ছাড়া মাদারীপুর-৩ থেকে আবদুস সোবাহান গোলাপ, পিরোজপুর-১ স ম রেজাউল করিম, শরিয়তপুর-২ এনামুল হক শামিম, মাগুরা-১ সাইফুজ্জামান শেখর, গাজীপুর-৩ ইকবাল হোসেন সবুজকে চিঠি দেওয়া হয়েছে।
চিঠি দেওয়া উপলক্ষে দলীয় কার্যালয়ের সামনে উৎসব ভাব বিরাজ করছে। যারা চিঠি পাচ্ছেন তাদের সমর্থক ও নেতা-কর্মীরা তাঁদের পক্ষে স্লোগান দিচ্ছেন। তবে কে চিঠি পাবেন এ নিয়ে কর্মীদের মধ্যে আগ্রহের শেষ নেই।

আওয়ামী লীগের দায়িত্বশীল সূত্র এই তথ্যের সত্যতা নিশ্চিত করেছে। সূত্র বলছে, দু-একটি আসনে ঝামেলা আছে। এগুলোও দ্রুত ঠিক করে ফেলা হবে। গতকাল জোট শরিকদের সঙ্গে আসন ভাগাভাগি নিয়ে বৈঠক করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে প্রথমে ১৪-দলীয় জোটের শরিক দল জাসদ ও পরে ওয়ার্কার্স পার্টির সঙ্গে বৈঠক হয়। এরপর মহাজোটের শরিক এইচ এম এরশাদের জাতীয় পার্টির (জাপা) সঙ্গেও প্রায় চার ঘণ্টা বৈঠক করেন ওবায়দুল কাদের।

আওয়ামী লীগ ও ১৪ দলের শরিকদের সূত্র বলছে, ওবায়দুল কাদের শরিক ও মিত্রদের কাকে কয়টি আসন দেওয়া হতে পারে, এর একটা ধারণা দেন। শরিক ও মিত্ররা কিছু বাড়তি আসন নিয়ে দর-কষাকষি করেন। তখন ওবায়দুল কাদের বলেন, আজ রোববার আওয়ামী লীগের প্রার্থীদের চিঠি দেওয়া হবে। পরদিন জোটের শরিকদের চিঠি দেওয়া হবে। কোনো আবদার থাকলে সেটা দলীয় প্রধান শেখ হাসিনা বিবেচনা করবেন।