মতিয়া চৌধুরীই পেলেন নৌকা

মতিয়া চৌধুরী । ফাইল ছবি
মতিয়া চৌধুরী । ফাইল ছবি

জেলার তিনটি আসনের মধ্যে শেরপুর-২ (নকলা-নালিতাবাড়ী) আসনটি কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরীর নির্বাচনী আসন হওয়ায় এর গুরুত্বই আলাদা। সব আলোচনা উপেক্ষা করে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরীকেই দল থেকে মনোনয়ন দেওয়া হয়েছে।

মতিয়া চৌধুরী মনোনয়ন পাওয়ায় গতকাল রোববার বিকেলে নালিতাবাড়ী পৌরসভাসহ উপজেলার ১২টি ইউনিয়নের সব মসজিদে বিশেষ মোনাজাতের আয়োজন করা হয়। এ সময় উপস্থিত মুসল্লিদের মাঝে মিষ্টি বিতরণ করা হয়।

এলাকার কয়েকজন বাসিন্দা ও দলীয় সূত্রে জানা গেছে, শেরপুর-২ আসনে মনোনয়ন পেতে কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, কেন্দ্রীয় কৃষক লীগের সহসভাপতি ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান বদিউজ্জামান বাদশাসহ আরও চারজন মনোনয়ন ফরম জমা দিয়েছিলেন। কে পাচ্ছেন দলীয় মনোনয়ন, এ নিয়ে নকলা ও নালিতাবাড়ী উপজেলার নেতা-কর্মী ও ভোটারদের মধ্যে নির্বাচনের আগেই আলোচনার ঝড় বইছিল। বদিউজ্জামানের পক্ষ থেকে মনোনয়ন জমা দেওয়া পর শহরে মিছিল করা হয় এবং চারটি ইউনিয়নে কর্মী সমাবেশ হয়। এ নিয়ে আওয়ামী লীগের সমর্থক ও ভোটাররা দ্বিধাদ্বন্দ্বে পড়ে যান। অবশেষে গতকাল সব সংশয় কাটিয়ে দলীয় মনোনয়ন পেলেন বর্তমান সাংসদ কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী। এতে দুই উপজেলায় আওয়ামী লীগের নেতা-কর্মী ও সাধারণ ভোটারদের মাঝে আনন্দ বিরাজ করছে।