মনোনয়ন পেলেন সিইসির ভাগনে

এস এম শাহজাদা
এস এম শাহজাদা

পটুয়াখালী-৩ (গলাচিপা ও দশমিনা) আসনে আওয়ামী লীগের দলীয় প্রার্থীর চিঠি পেয়েছেন এস এম শাহজাদা। তিনি প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নুরুল হুদার ভাগনে। দলীয় মনোনয়নের চিঠি হাতে পাওয়ার খবরে শাহজাদার সমর্থকেরা গতকাল রোববার গলাচিপা ও দশমিনায় আনন্দ মিছিল করেছেন।

দুপুর ১২টায় গলাচিপা পৌর মঞ্চ এলাকায় শাহজাদার সমর্থনে আনন্দ মিছিল বের হয়। উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক আরিফ খলিফার নেতৃত্বে মিছিলটি দলীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হয়। পরে পৌর মঞ্চে অনুষ্ঠিত সমাবেশে শুভেচ্ছা বক্তব্য রাখেন আরিফ খলিফা ও চরখালী মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক আতিকুর রহমান।

এদিকে বেলা ১১টায় দশমিনা উপজেলা শহরে পৃথক দুটি আনন্দ মিছিল হয়েছে। শাহজাদার সমর্থকদের মিছিল দুটি একত্র হয়ে নলখোরা বাজারে গিয়ে শেষ হয়।

এদিকে দলীয় লোক না হওয়ায় উপজেলা আওয়ামী লীগ থেকে শাহজাদার মনোনয়নের ব্যাপারে দ্বিমত প্রকাশ করে আসছিলেন উপজেলা আওয়ামী লীগের শীর্ষ নেতাদের পাশাপাশি তৃণমূলের অনেক নেতা–কর্মী। মনোনয়ন বোর্ডের কাছে লিখিত আবেদনে দলীয় নেতাকে মনোনয়নের দাবি জানিয়ে আসছিলেন তাঁরা।

শাহজাদার দলের মনোনয়নের চিঠি পাওয়ার খবরের পর উপজেলা আওয়ামী লীগের শীর্ষ নেতারা অনেকটা নিশ্চুপ হয়ে পড়েছেন।

নাম প্রকাশ না করার শর্তে দশমিনা উপজেলা আওয়ামী লীগের এক নেতা বলেন, এর আগেও অরাজনৈতিক ব্যক্তিকে আওয়ামী লীগের মনোনয়ন দিলে তিনি সাংসদ হয়েছিলেন। তখনো বিতর্কের জন্ম দিয়েছিল। অরাজনৈতিক ব্যক্তি রাজনীতিতে এলে দলেরই ক্ষতি হবে বলে মনে করেন তিনি।