রিজভীর বিরুদ্ধে ব্যবস্থা নিতে আ.লীগের দাবি

হাছান মাহমুদ। ফাইল ছবি
হাছান মাহমুদ। ফাইল ছবি

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ বলেছেন, বিএনপির যুগ্ম মহাসচিব রিজভী আহমেদ প্রতিদিন সংবাদ সম্মেলন করে মিথ্যাচার করছেন। রিজভীর প্রপাগান্ডা নির্বাচনী আচরণবিধির সুষ্পষ্ট লঙ্ঘন। এ জন্য রিজভীর বিরুদ্ধে ব্যবস্থা নিতে নির্বাচন কমিশনের কাছে দাবি জানিয়েছেন হাছান মাহমুদ। 

আজ সোমবার বেলা সাড়ে ১১টায় চট্টগ্রাম নগরের দেওয়ানজি পুকুর পাড়ের বাসায় এক সংবাদ সম্মেলনে হাছান মাহমুদ এই দাবি জানান।
হাছান মাহমুদ বলেন, রিজভী ২০ নভেম্বর বৈঠকের যে সময়ে কথা বলেছেন, তখন প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব একটি বৈঠকে ছিলেন। এর ছবি ও ভিডিও ফুটেজ বিভিন্ন গণমাধ্যমে প্রচার হয়েছে। রিজভীর এই মিথ্যাচার নির্বাচনী আচরণবিধির সুস্পষ্ট লঙ্ঘন। হাছান মাহমুদ বলেন, ‘দলের প্রচার সম্পাদক হিসেবে আমি নির্বাচন কমিশনকে অনুরোধ করব, প্রপাগান্ডা ছড়িয়ে আচরণবিধি লঙ্ঘনের জন্য রিজভী আহমেদ ও বিএনপির বিরুদ্ধে যেন ব্যবস্থা নেওয়া হয়।’
গত শনিবার এক সংবাদ সম্মেলনে রিজভী বলেছিলেন, গত ২০ নভেম্বর রাতে অফিসার্স ক্লাবের চতুর্থ তলায় পেছনের কনফারেন্স রুমে আয়োজিত একটি গোপন বৈঠকে ইসি সচিব, জনপ্রশাসন সচিব, পানিসম্পদ সচিব, প্রধানমন্ত্রীর কার্যালয়ের কর্মকর্তাসহ বেশ কয়েকজন প্রশাসনিক কর্মকর্তা ও পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
হাছান মাহমুদ অভিযোগ করেন, বিএনপি সরকারি কর্মকর্তাদের বিরুদ্ধে নানা ধরনের বক্তব্য দিয়ে নির্বাচন কমিশনকে বিভ্রান্ত করার অপচেষ্টা চালাচ্ছে। প্রথমত প্রপাগান্ডা ছড়িয়ে, অভিযোগ উত্থাপন করে তারা জনগণকে বিভ্রান্ত করতে চায়। দ্বিতীয়ত, বিএনপি পরিস্থিতি ঘোলাটে করতে চায়। সংসদ নির্বাচনের মাঠে নেমে বুঝতে পেরেছে, মাঠে বিএনপির অবস্থা শোচনীয়। তারা ঘোলা পানিতে মাছ শিকার করতে চায়।
হাছান মাহমুদ বলেন, ইলেকশন ইঞ্জিনিয়ারিংয়ের সেটআপ ও প্ল্যান রিভিউ করার জন্য ওই বৈঠক হয়েছিল বলে রিজভী দাবি করলেও সংশ্লিষ্ট সচিবরা একযোগে এর প্রতিবাদ জানান। সরকারি কর্মকর্তাদের পক্ষে বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক, পানিসম্পদ সচিব কবির বিন আনোয়ার উকিল নোটিশ পাঠিয়েছেন রিজভীকে।
হাছান মাহমুদের প্রশ্ন, কোন আচরণবিধির বলে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি, দুর্নীতির দায়ে ১০ বছর সাজাপ্রাপ্ত আসামি তারেক রহমান তাঁদের প্রার্থীদের, মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার নিলেন? পত্রপত্রিকায় বেরিয়েছে, তারেক রহমানই ঠিক করে দেবেন কারা বিএনপির পক্ষ থেকে মনোনয়ন পাচ্ছেন, এমনকি ঐক্যফ্রন্টের চূড়ান্ত তালিকাও তারেক রহমান চূড়ান্ত করবেন। তাহলে কি ড. কামাল হোসেনের ওপরে তারেক রহমান?