কিছু আসনে লড়বে জাপা-আ.লীগ: হাওলাদার

জাতীয় পার্টির মহাসচিব এ বি এম রুহুল আমিন হাওলাদার বলেছেন, জাতীয় পার্টি মহাজোটের অংশ হিসেবেই একাদশ জাতীয় নির্বাচনে অংশ নেবে। মহাজোটের সঙ্গে আলাপ আলোচনার ভিত্তিতেই প্রায় ২০০ আসনেই মনোনয়ন পত্র দাখিল করবে জাতীয় পার্টি। তবে প্রার্থিতা বাছাই প্রক্রিয়া শেষে মহাজোটের চূড়ান্ত তালিকা প্রকাশ করা হবে। তিনি বলেন, কিছু আসনে জাতীয় পার্টি ও আওয়ামী লীগ দুই দলের প্রার্থীই থাকতে পারে।

আজ সোমবার বিকেলে জাতীয় পার্টির চেয়ারম্যানের বনানী কার্যালয়ে দলীয় প্রার্থীদের মনোনয়ন বিতরণের আগে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

রুহুল আমিন হাওলাদার বলেন, আলোচনার মাধ্যমে কিছু কিছু আসনে উন্মুক্ত প্রতিদ্বন্দ্বিতাও হতে পারে। আলোচনার মাধ্যমে মহাজোটের রূপরেখা চূড়ান্ত করা হয়েছে। মহাজোটে কোনো মতপার্থক্য নেই বলেও মন্তব্য করেন তিনি।

রুহুল আমিন হাওলাদার বলেন, জাতীয় পার্টি চায় সব সময় গণতান্ত্রিক ব্যবস্থায় দেশ পরিচালিত হোক। গেল ২৭ বছর জাতীয় পার্টি নানা প্রতিকূলতার মাঝেও নির্বাচনে অংশ নিচ্ছে। দলের চেয়ারম্যান এইচ এম এরশাদ কারাগারে থেকেও দুবার পাঁচটি করে আসনে বিজয়ী হয়েছেন।

তিনি আরও বলেন, ‘সব দলের অংশ গ্রহণে একটা অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচনের প্রত্যাশা আমাদের। জাতীয় পার্টির আমলেই দেশে উন্নয়ন শুরু হয়েছে। আমরা চাই উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত থাকুক।’

সংবাদ সম্মেলনে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশীদ, সৈয়দ আবু হোসেন বাবলা, ফখরুল ইমাম, নাসরিন জাহান রতনা, নুরুল ইসলাম ওমরসহ বিভিন্ন স্তরের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। এরপর দলীয় প্রার্থীদের মধ্যে মনোনয়ন বিতরণ শুরু হয়।