আওয়ামী লীগের মনোনয়ন বদলের দাবিতে সমাবেশ

নিজ কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশে বক্তব্য দিচ্ছেন সাংসদ সিরাজুল ইসলাম।  প্রথম আলো
নিজ কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশে বক্তব্য দিচ্ছেন সাংসদ সিরাজুল ইসলাম। প্রথম আলো

নরসিংদী-৩ (শিবপুর) আসনে আওয়ামী লীগের প্রার্থী পরিবর্তনের দাবিতে বিক্ষোভ সমাবেশ করেছেন বর্তমান সাংসদ সিরাজুল ইসলাম মোল্লার কর্মী-সমর্থকেরা। গতকাল সোমবার বিকেলে সিরাজুল ইসলামের উপস্থিতিতে উপজেলা সদরে সাংসদের রাজনৈতিক কার্যালয়ের সামনে এই সমাবেশ হয়।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নরসিংদী-৩ আসনে সাবেক সাংসদ জহিরুল হক ভূঁইয়াকে গত রোববার আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে দলীয় মনোনয়নপত্র দেওয়া হয়। এই আসন থেকে মনোনয়নবঞ্চিত সিরাজুল ইসলাম কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ও শেখ রাসেল শিশু-কিশোর পরিষদের উপদেষ্টা। ২০১৪ সালে নৌকা প্রতীক না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে এই আসনে প্রতিদ্বন্দ্বিতা করেন তিনি। সেই নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী জহিরুল হককে পরাজিত করে সাংসদ নির্বাচিত হন সিরাজুল ইসলাম।

দলীয় নেতা-কর্মীরা বলছেন, এবারের নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী হিসেবে সিরাজুল ইসলাম এগিয়ে ছিলেন। রোববার দিনভর বিভিন্ন সংবাদমাধ্যমে শিবপুরে আওয়ামী লীগের মনোনয়নপ্রাপ্ত হিসেবে সিরাজুল ইসলামের নাম প্রচারিত হয়। কিন্তু শিবপুরবাসীকে অবাক করে দিয়ে জহিরুল হকের হাতে দলীয় মনোনয়নপত্র তুলে দেওয়া হয়। এতে কষ্ট পেয়ে এই বিক্ষোভ সমাবেশ করেন সিরাজুল ইসলামের কর্মী-সমর্থকেরা। তাঁরা বলছেন, মনোনয়ন পরিবর্তনের জন্য আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনার প্রতি অনুরোধ জানানো হবে।

>বিক্ষোভ সমাবেশে বক্তারা দাবি করেন, জহিরুল হকের মনোনয়ন পরিবর্তন করে তৃণমূলের আস্থাভাজন ও জনপ্রিয় নেতা সিরাজুল ইসলামকে দেওয়া হোক।

বিক্ষোভ সমাবেশে বক্তারা দাবি করেন, জহিরুল হকের মনোনয়ন পরিবর্তন করে তৃণমূলের আস্থাভাজন ও জনপ্রিয় নেতা সিরাজুল ইসলামকে দেওয়া হোক। একমাত্র তাঁকে মনোনয়ন দিলেই এই আসনে নৌকা বিজয়ী হতে পারবে।

এ সময় বক্তব্য দেন সিরাজুল ইসলাম মোল্লা, উপজেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি নাসিম আহমেদ, সাবেক সাংগঠনিক সম্পাদক নাসির উদ্দিন সরকার ও পৌর আওয়ামী লীগের সভাপতি বশির আহমেদ। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাসিমা সুলতানা, উপজেলা যুবলীগের সভাপতি মাহবুব আলম মোল্লা ও সাধারণ সম্পাদক শেখ কামাল হোসেন, জেলা স্বেচ্ছাসেবক লীগের সহসভাপতি হাসিবুল আলম, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি হাফিজ আহমেদ সরকার।

সিরাজুল ইসলাম মোল্লা নেতা-কর্মীদের উদ্দেশে বলেন, ‘২০১৪ সালে ষড়যন্ত্রের শিকার হয়েছিলাম। সেবার স্বতন্ত্র হিসেবে নির্বাচন করে সাংসদ হয়েছি। এবারও মিডিয়ায় আমার নাম এলেও শেষ মুহূর্তে আমার নাম কেটে জহিরুল হক ভূঁইয়ার নাম বসিয়ে দিয়ে ষড়যন্ত্র করা হয়েছে। দলীয় মনোনয়ন পরিবর্তনের সময় এখনো আছে। আমি দলীয় হাইকমান্ডের কাছে মনোনয়ন পুনর্বিবেচনার জন্য অনুরোধ জানাব। যদি এই সময়ের মধ্যে মনোনয়ন পরিবর্তন না হয় তাহলে ২৮ নভেম্বর আপনাদের মতামত নিয়ে পরবর্তী সিদ্ধান্ত নেব। আমি আপনাদের পাশে ছিলাম, আগামী দিনেও আপনাদের পাশে থাকব।’ এ সময় তিনি দলীয় নেতা-কর্মীদের হতাশ না হতে অনুরোধ করেন।

বিক্ষোভ সমাবেশ শেষে একটি মিছিল শিবপুর পৌর এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। আওয়ামী লীগের দেওয়া এই মনোনয়ন পরিবর্তনের দাবিতে স্লোগান দেওয়া হয়। বিক্ষোভ সমাবেশে বিপুলসংখ্যক নেতা-কর্মী অংশ নেন।