যশোর-৪ আসনে ইকবাল কবিরের মনোনয়নপত্র জমা

যশোর-৪ (বাঘারপাড়া, অভয়নগর ও সদরের একাংশ) আসনে মনোনয়নপত্র জমা দিয়েছেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরো সদস্য ও জেলা কমিটির সভাপতি ইকবাল কবির জাহিদ। গতকাল সোমবার বিকেলে যশোর জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. আবদুল আওয়ালের কাছে তিনি মনোনয়নপত্র জমা দেন।

এই আসনে আওয়ামী লীগ ইতিমধ্যে বর্তমান সাংসদ রণজিৎ কুমার রায়কে মনোনয়ন দিয়েছে। ১৪ দলের প্রার্থীই নৌকা প্রতীক পাবেন। সে ক্ষেত্রে ইকবাল কবির জাহিদ সংসদ নির্বাচন করলে দলীয় প্রতীক ‘হাতুড়ি’ নিয়ে লড়তে হতে পারে।

এ ব্যাপারে ইকবাল কবির জাহিদ বলেন, এই অঞ্চলের মানুষের মৌলিক সমস্যা ভবদহের জলাবদ্ধতা। এ ছাড়া ভৈরব ও চিত্রা নদীর সংস্কার, নওয়াপাড়া নৌবন্দরের উন্নয়নসহ মানুষের সমস্যা সমাধানের জন্যই তারা নির্বাচন করতে চান। ইতিমধ্যে ওয়ার্কার্স পার্টির পক্ষ থেকে আসনটি দাবি করে সিদ্ধান্ত পরিবর্তন করতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটিকে বলা হয়েছে। রণজিত রায়ের মতো দুর্নীতিবাজ ও জনবিচ্ছিন্ন ব্যক্তিকে দিয়ে আসনটি ধরে রাখা যাবে না বলেও ১৪ দলে আলোচনা হয়েছে। তিনি বলেন, ‘আমরা আশাবাদী সিদ্ধান্ত বদল হবে। অন্যথায় জনগণের মতামতের ভিত্তিতে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে। আগামী ৯ ডিসেম্বর পর্যন্ত অনেক ঘটনাই ঘটতে পারে।’

মনোনয়নপত্র জমা দেওয়ার সময় উপস্থিত ছিলেন ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় কমিটির সদস্য জাকির হোসেন, জেলা কমিটির সাধারণ সম্পাদক জিল্লুর রহমান, অনিল বিশ্বাস, বৈকুণ্ঠবিহারী রায়, বিপুল বিশ্বাস, বীথিকা বিশ্বাস, যুবমৈত্রী সভাপতি অনুপকুমার পিন্টু প্রমুখ।

এই আসনে প্রধান বিরোধী জোটের প্রার্থী হতে যাচ্ছেন বাঘারপাড়া উপজেলা বিএনপির সভাপতি টি এস আইয়ুব।