বিএনপির চিঠি পেলেন দুজন

মৌলভীবাজার-১ (বড়লেখা-জুড়ী) আসনে বিএনপি থেকে দুজনকে মনোনয়নের চিঠি দেওয়া হয়েছে। তাঁদের মধ্যে একজন হচ্ছেন সাবেক প্রতিমন্ত্রী ও কেন্দ্রীয় বিএনপি নেতা এবাদুর রহমান চৌধুরী এবং অন্যজন জেলা বিএনপির সহসভাপতি নাসির উদ্দিন আহমদ মিঠু।

গতকাল মঙ্গলবার ঢাকায় বিএনপির দলীয় কার্যালয় থেকে ওই দুজন মনোনয়নের চিঠি সংগ্রহ করেন। এদিকে দুজনকে একই আসনে মনোনয়নের চিঠি দেওয়ায় দলের নেতা-কর্মীরা শেষ পর্যন্ত দল থেকে কে চূড়ান্ত প্রার্থী হচ্ছেন, তা নিশ্চিত হতে পারছেন না।

দলীয় সূত্রে জানা গেছে, মৌলভীবাজার-১ আসনে বিএনপি থেকে ১৩ জন মনোনয়নপ্রত্যাশী ছিলেন। তাঁদের মধ্যে এবাদুর রহমান চৌধুরী ও নাসির উদ্দিন আহমদকে দলের পক্ষ থেকে মনোনয়নের চিঠি দেওয়া হয়েছে। গতকাল তাঁরা দুজন দলের কেন্দ্রীয় কার্যালয় থেকে চিঠি গ্রহণ করেন। এবাদুর রহমান চৌধুরী এ আসনের সাবেক সাংসদ। অন্যদিকে নাসির উদ্দিন আহমদ নতুন মুখ। শেষ পর্যন্ত পুরোনো না নতুন মুখ চূড়ান্ত প্রার্থী হবেন, তা নিয়ে দল ও দলের বাইরে চলছে নানা জল্পনা।

বড়লেখা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মুজিবুর রহমান খসরু বলেন, ‘দলের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি। তবে দুজনই মনোনয়নের চিঠি পেয়ে আমাদের জানিয়েছেন। দুজনই মনোনয়নপত্র দাখিল করবেন। আমরা কেন্দ্রকে আমাদের অবস্থান জানিয়েছি। কেন্দ্র একজনকে চূড়ান্ত করবে। অপরজন প্রত্যাহার করে নেবেন। দলের মনোনীত প্রার্থী যিনি হবেন, আমরা তাঁকে নিয়েই কাজ করব।’