বিএনপিতে হাজি মুজিব ও তাঁর ছেলে মনোনীত গণফোরামে শান্তিপদ

মৌলভীবাজার-৪ আসনে বিএনপির মনোনীত প্রার্থী হিসেবে দুজনকে চিঠি দেওয়া হয়েছে। বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য মুজিবুর রহমান চৌধুরীর (হাজি মুজিব) পাশাপাশি তাঁর ছেলে মুহিত আশিক চিশতীও ওই চিঠি পেয়েছেন। এদিকে বিএনপির মিত্র জাতীয় ঐক্যফ্রন্টের শরিক গণফোরাম এই আসনে আইনজীবী শান্তিপদ ঘোষকে দলীয় প্রার্থী মনোনীত করেছে।

কমলগঞ্জ ও শ্রীমঙ্গল উপজেলা নিয়ে এই নির্বাচনী আসন গঠিত। গত মঙ্গলবার বিকেলে মুঠোফোনে মুজিবুর রহমান চৌধুরী বলেন, দলীয়ভাবে তাঁকে ও তাঁর ছেলে মুহিত আশিক চিশতীকে বিএনপির প্রার্থী বাছাই কমিটির পক্ষ থেকে চিঠি দেওয়া হয়েছে। একই আসনে বাবা ও ছেলে উভয়কে প্রার্থী করার বিষয়ে তিনি বলেন, গত কয়েক বছরে আওয়ামী লীগ সরকার রাজনৈতিক প্রতিহিংসাবশত তাঁর বিরুদ্ধে ৭৬টি মামলা দিয়েছে। অনেক মামলা খারিজ হয়ে গেছে। এখন অনেক মামলা রয়েছে। এসব মামলায় তিনি জামিনে আছেন। তাঁর প্রার্থিতা বাতিল করতে ক্ষমতাসীন দল কোনো চক্রান্ত করতে পারে। সেটি বিবেচনায় নিয়ে বিএনপি বিকল্প হিসেবে তাঁর ছেলেকেও দলীয় মনোনয়নের চিঠি দিয়েছে।

এদিকে ঐক্যফ্রন্টের শরিক গণফোরামও গতকাল মৌলভীবাজার-৪ আসনে তাদের দলীয় প্রার্থীর নাম ঘোষণা করেছে। দলীয় সূত্রে জানা যায়, এ আসনে দলীয়ভাবে প্রার্থী মনোনীত করে আইনজীবী শান্তিপদ ঘোষকে চিঠি দিয়েছে গণফোরাম। তবে আসনটি বিএনপি ছাড়বে না বলেই মনে করছে দলটি। তবে সরকারি চক্রান্তে যদি বিএনপির দুজনেরই মনোনয়নপত্র বাতিল হয়, সে ক্ষেত্রে গণফোরামের প্রার্থী শান্তিপদ ঘোষ বিকল্প হিসেবে থাকছেন।