মনোনয়নপত্র জমা দিলেন দুজন

মৌলভীবাজার-৩ (সদর-রাজনগর) আসনে ২০–দলীয় জোটের মনোনয়নপ্রত্যাশী খেলাফত মজলিসের প্রার্থী আহমদ বিলাল গতকাল মঙ্গলবার মনোনয়নপত্র জমা দিয়েছেন। একই দিন সুনামগঞ্জ-৩ আসনে আওয়ামী লীগের প্রার্থী অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী মোহাম্মাদ আবদুল মান্নানও মনোনয়নপত্র জমা দেন।

আহমদ বিলাল খেলাফত মজলিস কেন্দ্রীয় কমিটির সদস্য ও মৌলভীবাজার জেলা কমিটির সাধারণ সম্পাদক। গতকাল দুপুরে দলের কেন্দ্রীয় ও স্থানীয় নেতাদের সঙ্গে নিয়ে জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা তোফায়েল ইসলামের কাছে তাঁর মনোনয়নপত্র জমা দেন।

উপস্থিত ছিলেন ওলামা পরিষদের জেলা কমিটির সভাপতি ও খেলাফত মজলিস কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা আবদুল বারী ধর্মপুরী, খেলাফত মজলিস কেন্দ্রীয় কমিটির সহপ্রশিক্ষণ সম্পাদক শামছুজ্জামান চৌধুরী, মৌলভীবাজার জেলা কমিটির ভারপ্রাপ্ত সভাপতি সৈয়দ মুজাদ্দেদ আলী, জেলা কমিটির সহসম্পাদক মাহফুজুল ইসলাম ও সৈয়দ সাইফুর রহমান, মৌলভীবাজার শহর কমিটির সভাপতি কাজী হারুনুর রশীদ প্রমুখ।

আহমদ বিলাল প্রথম আলোকে বলেন, ‘২০–দলীয় জোটের সঙ্গে এই আসন নিয়ে আলোচনা চলছে। আমরা আশাবাদী আসনটি পাব। আমরা ২০–দলীয় জোটের কাছে পাঁচটি আসন চেয়েছি। এর মধ্যে এই আসন একটি। যদি জোট থেকে না দেওয়া হয়, আর দল এই আসনে সংসদ নির্বাচন করার সিদ্ধান্ত গ্রহণ করে, তাহলে মৌলভীবাজার খেলাফত মজলিস নির্বাচন করার জন্য প্রস্তুত আছে।’

এদিকে জগন্নাথপুর-দক্ষিণ সুনামগঞ্জ নিয়ে গঠিত সুনামগঞ্জ-৩ আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে গতকাল মনোনয়নপত্র জমা দেন প্রতিমন্ত্রী মোহাম্মাদ আবদুল মান্নান। গতকাল বেলা সাড়ে ১১টায় সহকারী রিটার্নিং কর্মকর্তা ও জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কাছে তিনি মনোনয়নপত্র জমা দেন। এ সময় সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সহসভাপতি সিদ্দিক আহমদ, জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আকমল হোসেন, সাধারণ সম্পাদক রেজাউল করিম, যুক্তরাজ্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাজিদুর রহমান, জেলা আওয়ামী লীগের সহসভাপতি সৈয়দ আবুল কাশেম প্রমুখ উপস্থিত ছিলেন।