সাতক্ষীরায় ৩৯টি মনোনয়ন জমা

বিপুল উৎসাহ–উদ্দীপনার মধ্য দিয়ে সাতক্ষীরার চারটি আসনে ৩৯ জন প্রার্থী তাঁদের মনোনয়নপত্র দাখিল করেছেন। গতকাল বুধবার জেলা রিটার্নিং কর্মকর্তার অফিস ও উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তার অফিসে প্রার্থীরা মনোনয়নপত্র দাখিল করেন। সাতক্ষীরা-১ আসনে মনোনয়নপত্র জমা দিয়েছেন স্বামী-স্ত্রী।

সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) আসনে ওয়ার্কার্স পার্টির সাংসদ অ্যাডভোকেট মুস্তফা লুৎফুল্লাহ, বিএনপি দলীয় প্রার্থী সাবেক সাংসদ হাবিবুল ইসলাম হাবিব, তাঁর স্ত্রী সাহানারা পারভীন, স্বতন্ত্র প্রার্থী হিসেবে আওয়ামী লীগ নেতা সাবেক সাংসদ মুজিবর রহমান, সাবেক সাংসদ বি এম নজরুল ইসলাম, সরদার মুজিব, বিশ্বজিত সাধু ও শেখ নুরুল ইসলাম মনোনয়পত্র জমা দিয়েছেন। একই আসনে জাতীয় পার্টির কেন্দ্রীয় নেতা ও সাবেক প্রতিমন্ত্রী সৈয়দ দিদার বখত, জাসদের ওবায়দুস সুলতান বাবলু ও বাম গণতান্ত্রিক জোটের আবদুল আজিজ মনোনয়নপত্র জমা দিয়েছেন।

সাতক্ষীরা-২ (সাতক্ষীরা সদর) আসনে আওয়ামী লীগের সাংসদ মীর মোস্তাক আহমেদ, বিএনপির জেলা সভাপতি রহমাতুল্লাহ পলাশ, সহসভাপতি আবদুল আলিম ও সাধারণ সম্পাদক শেখ তারিকুল হাসান মনোনয়নপত্র জমা দিয়েছেন। এ ছাড়া মনোনয়নপত্র জমা দিয়েছেন জামায়াতের আবদুস খালেক, জাতীয় পার্টির দলীয় প্রার্থী জেলা সভাপতি শেখ আজহার হোসেন ও বাম গণতান্ত্রিক জোটের নিত্যানন্দ সরকার।

সাতক্ষীরা-৩ (আশাশুনি, দেবহাটা ও কালীগঞ্জের একাংশ) আসনে আওয়ামী লীগ দলীয় প্রার্থী সাবেক স্বাস্থ্যমন্ত্রী আ ফ ম রুহুল হক, বিএনপি দলীয় প্রার্থী ড্যাব নেতা শহিদুল আলম ও জামায়াতের রবিউল বাশার মনোনয়নপত্র জমা দিয়েছেন।

সাতক্ষীরা-৪ (শ্যামনগর ও কালীগঞ্জের একাংশ) আসনে মনোনয়নপত্র জমা দিয়েছেন আওয়ামী লীগের প্রার্থী সাংসদ এস এম জগলুল হায়দার, জামায়াতের গাজী নজরুল ইসলাম, জাতীয় পার্টির সাত্তার মোড়ল ও বিকল্পধারার সাবেক সাংসদ এইচ এম গোলাম রেজা।

জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল জানান, ৩৯ জন প্রার্থী তাঁদের মনোনয়নপত্র দাখিল করেছেন। বিস্তারিত এখনই জানানো যাচ্ছে না। তবে উৎসবমুখর পরিবেশে মনোনয়নপত্র জমা দিয়েছেন প্রার্থীরা।