প্রধানমন্ত্রীকে মনোনয়নবঞ্চিত আ.লীগ নেতার খোলা চিঠি

পাবনা-৪ (ঈশ্বরদী-আটঘরিয়া) আসনে মনোনয়নবঞ্চিত সাবেক সাংসদ ও জেলা আওয়ামী লীগের উপদেষ্টা পাঞ্জাব আলী বিশ্বাস নিজের সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে প্রধানমন্ত্রী বরাবর একটি খোলা চিঠি পোস্ট করেছেন। ২৬ নভেম্বর রাত ৯টা ৫ মিনিটে তিনি চিঠিটি পোস্ট করেন। এতে তিনি নিজের কিছু সমস্যা ও জনসম্পৃক্ততা তুলে ধরার পাশাপাশি ভূমিমন্ত্রী ও আসন্ন সংসদ নির্বাচনে পাবনা-৪ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী শামসুর রহমান শরীফের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ তুলে ধরে সুবিচার প্রার্থনা করেন।

খোলা চিঠিতে পাঞ্জাব আলী বিশ্বাস বলেন, তিনি ১৭ বছর ধরে শামসুর রহমান শরীফের নির্যাতনের স্বীকার হয়েছেন। এরপরও প্রধানমন্ত্রীর আলোকিত নেতৃত্বে ও প্রিয় মাতৃভূমির উন্নয়নের পক্ষের একজন কর্মী হিসেবে জনগণকে সঙ্গে নিয়ে মাঠে ছিলেন তিনি। দলীয় বিভিন্ন অনুষ্ঠানে হাজার হাজার মোটরসাইকেল ও গাড়ি নিয়ে অংশ নিয়েছেন। এরপরও মনোনয়ন নিয়ে কোনো প্রশ্ন নেই। তবে কষ্ট লাখো মানুষের স্বপ্নভঙ্গের কারণে।

চিঠিতে পাঞ্জাব আলী দাবি করেন, মনোনয়ন চূড়ান্ত হওয়ার পর শামসুর রহমান শরীফের সন্ত্রাসী বাহিনী ইতিমধ্যেই তাঁর লোকজন ও এলাকার দলীয় নেতা–কর্মীর ওপর অত্যাচার শুরু করেছে। বাড়িঘরে হামলা, গুলি, মারধর করা হচ্ছে। তাদের আচরণে মনে হচ্ছে, দল, দেশ এবং দেশের কল্যাণ তারাই ইজারা নিয়েছে। পাঞ্জাব আলী প্রশ্ন তোলেন, পাবনা–৪–এর মানুষ এবং নেতা-কর্মীকে আশ্রয় দেবে কে? দলীয় নেতা–কর্মীদের নিরাপত্তা কোথায়? তিনি দলীয় নেত্রীর কাছে সুবিচার প্রত্যাশা করে চিঠি শেষ করেছেন।

চিঠিটি প্রকাশের পর গতকাল বুধবার বিকেল ৪টা পর্যন্ত ১০৮ জন শেয়ার ও ১৪১ জন মন্তব্য করেছেন। লাইক দিয়েছেন ৬০০ জন। কমেন্টগুলোতে দুঃখপ্রকাশ, প্রশংসা, বিরূপ মন্তব্য সবই রয়েছে।

যোগাযোগ করা হলে চিঠির কথা নিশ্চিত করে পাঞ্জাব আলী বলেন, ‘আমরা নেত্রীর সিদ্ধান্ত মাথা পেতে নিয়েছি। কিন্তু মনোনয়ন পেয়েই ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফের লোকজন মনোনয়নপ্রত্যাশী অন্য নেতাদের সমর্থকদের ওপর হামলা, নির্যাতন চালাচ্ছেন। তাই প্রতিকার চেয়ে প্রধানমন্ত্রীর কাছে খোলা চিঠি লিখেছি।’

এ প্রসঙ্গে ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ বলেন, ‘আমার এলাকায় আওয়ামী লীগে কোনো বিভেদ নেই। কোনো দ্বন্দ্ব–সংঘাতও নেই। মনোনয়নবঞ্চিত হয়ে কিছু নেতা আমার বিরুদ্ধে গিবত করছে।’